টলিউড

জিৎ কে হারিয়ে দিলো সুপারস্টার দেব! টলি পাড়ার ‘বাদশাহ’ হয়ে উঠেছেন দেব! ‘পাঠান’ ঝড়ের মধ্যেও ডানা মেলে উড়ে বেরিয়ে ১০ কোটির ব্যবসা করল ‘প্রজাপতি’

বিতর্ক, সমালোচনা থেকে ‘পাঠান’ ঝড় সবকিছুকে টেক্কা দিয়ে বক্স অফিসে উড়ে বেরিয়েছে ‘প্রজাপতি’। ‘পাঠান’ জ্বরের মধ্যেও দেব মিঠুনের ‘প্রজাপতি’ দেখতে হল ভরিয়েছেন দর্শক। সপ্তম সপ্তাহ শেষে ১০ কোটির গন্ডি পেরিয়ে গিয়েছে ‘প্রজাপতি’। এখনো পর্যন্ত বক্স অফিসে ‘প্রজাপতি’র মোট কালেকশন ১০.২৭ কোটি। গত শুক্রবার ছিল ‘প্রজাপতি’ রিলিজের ৫০ তম দিন।

তার আগেই ১০ কোটির মাইলস্টোন ছুয়ে ফেলেছে এই সিনেমা। ‘প্রজাপতি’র ডিস্ট্রিবিউটার সতাদীপ সাহা টুইটারে জানান, ‘বেশি কিছু বলবার নেই…৪৯ দিন পর প্রজাপতির আয় ১০.২৭ কোটি ছাড়িয়েছে। বাংলার বক্স অফিসে ইতিহাস করেছে প্রজাপতি’। সুতরাং বক্স অফিসের ফলাফল থেকেই স্পষ্ট যে বাবা ছেলের দুষ্টু মিষ্টি রসায়ন কতটা মন কেড়েছে সকলের। বলা বাহুল্য করোনা পরিস্থিতির কারণে প্রত্যেকটা ইন্ডাস্ট্রিকেই বেশ ভাল রকম বেগ পেতে হয়েছিল। বিশেষত দক্ষিণ ইন্ডাস্ট্রির জন্য বলিউড থেকে টলিউড সর্বোচ্চ যেন একটা চাপ সৃষ্টি হয়েছিল।

সেখানে দাঁড়িয়ে টলিউডের একমাত্র অভিনেতা দেব যাঁর ছবি ১০ কোটির গন্ডি পেরালো। টলিউডের যে তিনি রাজত্ব করতে পারেন তা প্রমাণ দিয়ে দিলেন দেব। এর আগেও দেবের দুটি ছবি ‘চাঁদের পাহাড়’ এবং ‘আমাজন অভিযান’ ১০ কোটি গণ্ডি পেরিয়েছিল। চাঁদের পাহাড়ের বক্স অফিসে কালেকশন ছিল ১৮ কোটি। আমাজন অভিযানের বক্স অফিসের কালেকশন ছিল সবথেকে বেশি ২০ কোটি।

১০ কোটির গণ্ডিতে দেব ছাড়াও জিতের একটি সিনেমা ‘বস ২: ব্যাক টু রুল’ ও আছে। তবে দেবের প্রজাপতি চাঁদের পাহাড় এবং আমাজন অভিযানের রেকর্ড ব্রেক করতে পারেনি। কিন্তু বসের রেকর্ড ব্রেক করে তৃতীয় সর্বোচ্চ আয় করা বাংলা সিনেমার খেতাব ছিনিয়ে নিয়েছে। দুটি ছবির মধ্যে আয়ের ফারাক এখনও ২৩ লক্ষ টাকা। চলুন তবে দেখে নেওয়া যাক এক নজরে প্রজাপতির প্রত্যেক সপ্তাহের আয়ের পরিমাণ।

প্রথম সপ্তাহ- ২.১৭ কোটি টাকা
দ্বিতীয় সপ্তাহ- ২.৮৫ কোটি টাকা
তৃতীয় সপ্তাহ- ১.৯৯ কোটি টাকা
চতুর্থ সপ্তাহ- ১.১১ কোটি টাকা
পঞ্চম সপ্তাহ- ১.০৩ কোটি টাকা
ষষ্ঠ সপ্তাহ- ৭৮ লক্ষ টাকা
সপ্তম সপ্তাহ- ৩৪ লক্ষ টাকা
মোট- ১০.২৭ লক্ষ টাকা (দেশের বক্স অফিসে)

অভিনয় দিয়ে অনেক আগেই দেব বাংলার দর্শকের মন জয় করেছিলেন। তবে প্রযোজনায় হাত পাকানোর পর থেকে দেব একের পর এক হিট সিনেমা দিয়েছেন দর্শককে। নিজেকে স্তরে স্তরে ভেঙে ছকভাঙ্গা শিল্পী হিসেবে গড়ে তুলেছেন দেব। দক্ষিণী রিমেক করতে তাঁকে দেখা যায় না। একেবারে সলিড বাংলা তৈরি কমার্শিয়াল সিনেমাতেও কাজ করে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছেন।

প্রসঙ্গত ‘প্রজাপ্রতি’ রিলিজ হওয়ার সময় বেশ কিছুটা রাজনৈতিক দিক থেকে আটকে দেওয়া হয়েছিল দেবকে। নন্দনে জায়গা দেওয়া হয়নি। তবে দেব মিঠুন ছাড়াও এই সিনেমার অন্যতম আকর্ষণ ছিলেন মমতা শঙ্কর, কণীনিকা বন্দ্যোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, শ্বেতা ভট্টাচার্য, কৌশানি মুখোপাধ্যায়ের। সবদিক থেকে একেবারে পিকচার পারফেক্ট হবে এতসব বাধার পরেও ১০ কোটির ব্যবসা করেছে দেবের ‘প্রজাপতি’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh