টলিউড

অভিনয় করতে পারে না তাই নেওয়া যাবে না! কিন্তু ভরসা করেছিলেন একজন, এই মানুষটাই রাতারাতি শুভশ্রীর জীবন বদলে দিয়েছিলেন!

দেখতে দেখতে টলিউডে (Tollywood)১৬টা বছর কাটিয়ে ফেলেছে অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়(Subhashree Ganguly)। বর্ধমানের এক প্রত্যন্ত শহর থেকে এসে আজকে টলিউডের প্রথম সারির নায়িকা তিনি। কিন্তু এই ভোল বদলটা রাতারাতি একেবারেই হয়নি। নিজেকে একটা ব্র্যান্ড হিসেবে প্রতিস্থাপন করেছিলেন শুভশ্রী।

প্রেম কি বুঝিনি, চ্যালেঞ্জ, খোকা ৪২০, পরান যায় জ্বলিয়া রে মত একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে সেগুলি বেশিরভাগই ছিল বাণিজ্যিক ছবি। বর্তমানে আর সেভাবে বাণিজ্যিক ছবিতে দেখা যায় না তাকে। বরং নিজেকে একটু একটু করে বদলাচ্ছেন। একটু একটু করে ভাঙছেন ঘুরছেন নতুন করে তৈরি করছেন নিজেকে। এখন পরিনিতা, বিসমিল্লাহ ,হাবজী গাবজী, বৌদি ক্যান্টিনের মত ছবিতে বেশি দেখা যায় তাকে।

তবে সম্প্রতি নতুন এক মাধ্যমে আসতে চলেছেন তিনি। হইচই তে মুক্তির অপেক্ষায় তার প্রথম ওয়েব সিরিজ ইন্দুবালা ভাতের হোটেল। নিজেকে একেবারে খুলে ধরেছেন তিনি। কিন্তু এই অভিনয়ের সুযোগটা কিভাবে এসেছিল তার কাছে? সম্প্রতি এক সাক্ষাৎকারে শুভশ্রী জানিয়েছেন,’ আগে মানুষের ধারণা ছিল অভিনয় করতে পারিনা। কেউ সুযোগ দিতো না। কিন্তু রাজ চক্রবর্তী প্রথম সাহস দেখিয়েছিলেন যে এই মেয়েটাও অভিনয় পারে’। সামান্য থেমে অভিনেত্রী জানিয়েছেন, পাঠানের দীপিকার মতো চরিত্রে করতে চান তিনি কিংবা কবীর সিং এর মতো রগ-রগে প্রেম।

যদিও ক্যারিয়ারের শুরুটা করেছিলেন এসভিএফের প্রযোজনার হাত ধরে। তারপর রাজের প্রযোজনাতেই দেখা গেছে তাকে। বিশেষ করে বিয়ে হওয়ার পর থেকে রাজার সঙ্গেই কাজ করে গিয়েছেন শুভশ্রী। বহু বছর পর আবার এসভিএফের হাত ধরে ফিরছেন ইন্দুবালাতে। এই প্রথম ওয়েব দুনিয়াতে পা রেখে নিজেকে বেশ চ্যালেঞ্জিং মনে হচ্ছে। তবে আত্মবিশ্বাস রয়েছে ভরপুর। মারাত্মক এক্সাইটেড তিনি। চোখে মুখে বোঝাই যাচ্ছে শিল্পীর তৃপ্তি ইন্দুবালা চরিত্রে অভিনয়ের পর।

প্রসঙ্গত এরপর যখন জানতে চাওয়া হয় ইন্দুবালার চরিত্রে আর কোন অভিনেত্রীকে মানাতো, স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন নিজেকে ছাড়া এই চরিত্রে আর কাউকে দেখতে পাচ্ছেন না তিনি। আমাকে পরিচালক দেবালয় সেই রকমই কথা বলেছিলেন। ইন্দুবালা মানে শুভশ্রী।

Back to top button

Ad Blocker Detected!

Refresh