টলিউড

এ যেন একেবারে মৃণাল সেন নেমে এসেছেন! ‘পদাতিক’ ছবির ফার্স্ট কাস্ট লুক হাজির, সকাল সকাল ছক্কা হাঁকালেন সৃজিত মুখোপাধ্যায়

যেন অবিকল মৃণাল সেন(Mrinal Sen)! চোখের চশমাটা পর্যন্ত মিলে গেছে। তীক্ষ্ণ চোখের দৃষ্টি, পরনে সাদা ফতুয়া পাঞ্জাবি। দু আঙুলের ফাঁক দিয়ে সিগারেট ধরে যেন চির চেনা অভিব্যক্তিতে ধরা দিলেন কিংবদন্তি পরিচালক।

সকাল সকাল এই ছবি দেখে কার্যত সোশ্যাল মিডিয়া(Social Media)র নাগরিকরা ভর্তি গিয়েছিলেন। এ কোন মৃণাল! তারপর একটু ঠিক হতে বুঝলেন পরিচালক মৃণালের অবতারে হাজির চঞ্চল চৌধুরী(Chanchal Chowdhury)। যা দেখে কার্যত চোখের পলক ফেলতে পারছেন না।

আর এখানেই শুরু থেকে ছক্কা হাকাতে শুরু করলেন সৃজিত মুখোপাধ্যায়(Srijit Mukherjee)। পাশাপাশি মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের চরিত্রে মনামী ঘোষ(Monami Ghosh)ও অনবদ্য। তার শারীরিক গরম এবং চেহারার আদল এতটাই মিলে গিয়েছে যে লোকজন হা করে তাকিয়ে রয়েছে। পাশাপাশি মৃণালের চরিত্রে অভিনয় করবেন কোরাক সামন্ত(Korak Samanta)। তার লুকও অসামান্য। সত্যিই সৃজিতে জহুরীর চোখ। খবর সামনে আছে যে লোকেরা সোশ্যাল মিডিয়া ছিছিক্কার জুড়েছিলেন। তারাই আজ ধন্য ধন্য করছে।

অবশ্যই এই রূপটানের অসামান্য কৃতিত্বের দাবিদার সোমনাথ কুন্ডু। যিনি শেষবার অনেক দত্তের অপরাজিত ছবির জন্য জিতু কামালের চেহারা পরিবর্তন করে সাড়া ফেলে দিয়েছিলেন সিনেমা প্রেমীদের মধ্যে। এবার সৃজিত মুখোপাধ্যায়ের ‘পদাতিক’ ছবির জন্য মৃণালের বেশে চঞ্চলকে দেখে ঠিক ততটাই উচ্ছসিত অনুরাগীরা। ফ্রেন্ডস কমিউনিকেশনের তরফ থেকে সামনে আনা হয়েছে এই প্রথম ঝলক। প্রযোজক ফিরদৌসুল হাসান আবার বাজিমাত করতে চলেছেন। এমনটাই অনেকে আন্দাজ করে ফেললেন প্রথম ঝলক দেখে।

শুধুমাত্র দুক্ষ অভিনেতাই নয়, ওপার বাংলার শিল্পী চঞ্চল চৌধুরীকে মৃনাল সেনের ভূমিকায় কাস্ট করা হয়েছে আরো একটি কারণে। তার চেহারার মধ্যে রয়েছে অদ্ভুত সাদৃশ্য। কিংবদন্তি পরিচালকের মতই তার দৃষ্টি এবং অভিব্যক্তি তুখোর। প্রথম ঝলে প্রকাশ্যে আসার পর থেকে মানুষ আর অপেক্ষা করতে পারছে না রিলিজ অবধি।

প্রসঙ্গত ডিসেম্বর মাসের ৩০ তারিখে সকলকে চমকে দিয়ে হঠাৎ করেই পদাতিক ছবির ঘোষণা করেছিলেন সৃজিত। চলতি জানুয়ারি মাসের মাঝামাঝি এই ছবির শুটিং শুরু হবে। মূলত লকডাউন মৃণাল সেনের বায়োটিকে চিত্রনাট্য লিখে কাজ তৈরি করে ফেলেছিলেন সৃজিত। প্রথমে ভেবেছিলেন এটা নিয়ে ওয়েব সিরিজ বানাবেন কিন্তু সিনেমাটিক ভাবেই পরিবেশন করবেন। মৃণাল সেনের ছেলে কুনাল সেন তাকে এই কাজে সাহায্য করেছে। মৃণালের ছেলের চরিত্র দেখা যাবে সম্রাট চক্রবর্তীকে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh