টলিউড

‘অরিজিৎ একটু সুরে গায়, সেতো আর রামপ্রসাদ বা আমার বাবা হবে না’! মানবজমিনে অরিজিতের গলায় রামপ্রসাদি গান নিয়ে ঝাঁঝিয়ে উঠলেন শ্রীকুমার চট্টোপাধ্যায়! রীতিমতো উগরে দিলেন ক্ষোভ

অরিজিৎ সিং(Arijit Singh)… যার নাম শুনলে অতি বড় বেসুরোর গলাও গুনগুন করে ওঠে। সদ্য মুক্তি পাওয়া মানবজমিন(Manabjamin) ছবিতে রামপ্রসাদি গান(Ramprasad Song) গেয়েছেন তিনি। এই প্রথম রামপ্রসাদি সুর নিয়ে কাজ করলেন অরিজিৎ। তার গাওয়া গান ‘মনরে কৃষি কাজ জানো না’ এখন প্রত্যেকটা মানুষের মুখে মুখে ফিরছে। মূলত শ্রীজাতর(Srijato Banerjee) আবদার রেখেই এই প্রথমবার রামপ্রসাদি গান গেয়েছেন অরিজিৎ সিং।

বলা বাহুল্য সেই গান দিয়ে অনুরাগীদের মন জিতে নিয়েছেন তিনি। কিন্তু একজন বেশ বিরক্ত অরিজিতের গলায় এই গান শুনে। রীতিমতো ঝাঁঝের সঙ্গে বলেছেন বর্ষীয়ান সঙ্গীত শিল্পী শ্রীকুমার চট্টোপাধ্যায়(Sreekumar Chatterjee)। খুব বিরক্ত তিনি যা তার কথাতেই স্পষ্ট।

সম্প্রতি এক বেসরকারি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে অরিজিতের গলায় এই রামপ্রসাদি গান নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। প্রথম প্রশ্ন রাখলেন,’ কেন এই গান গাইতে হল? ৩০০ বছরের পুরনো গান তো। এতো আস্তা করে ফেলে দেওয়ার জিনিস। নতুন তো তৈরি করতে পারেনি’। সামান্য থেমে আবার বলেন,’ অরিজিৎ সুরে গায় এটুকুই বলবো। সে তো আর রামপ্রসাদ হবেনা, পান্নালাল ভট্টাচার্য হবেনা। আমার বাবার মত হবে না। কিংবা অরিজিৎ যদি অজয় চক্রবর্তী হতে চায় তাহলেও পারবেনা’।

শুধু তাই নয় শ্রীকুমারবাবু আরো দাবি করেন হাতে গিটার তুলে নিলেই সকলে কবীর সুমন হয়ে যেতে পারে না। প্রসঙ্গত আচমকা শিলাজিৎকে আক্রমণ করতে ছাড়েননি তিনি। শ্রীকুমার বাবু মনে করেন শিলাজিৎ গায়ক নয়। অন্তত তার কাছে তো নয়ই। গানের জগতের সঙ্গেও নাকি তার আজ এখন যোগ নেই। সিনেমা থিয়েটার করছে।

প্রসঙ্গত শ্রীজাত নিজে জানিয়েছেন পান্নালাল ভট্টাচার্য এবং ধনঞ্জয় ভট্টাচার্যের গাওয়া গান ‘মন রে কৃষি কাজ জানো না’ গানটি গাওয়ার আগে অরিজিৎ দীর্ঘ কয়েক মাস ধরে গানটি শুনেছেন। তারপর এক রাতেই পুরোটা রেকর্ড করেছেন। তবে শ্রীকুমারের এই গান পছন্দ না হলেও আর বাকি পাঁচজনের এই গান বেশ পছন্দ হয়েছে। শুধু পছন্দ নয় মারাত্মক পছন্দ হয়েছে। আর শ্রীকুমারের এই কটাক্ষে বেশ চটেছেন নেটিজেনরা। তাদের বক্তব্য অরিজিৎ এর কারুর মতন হওয়ার দরকার নেই। অরিজিৎ নিজের মত হয়েই আজ সাফল্যের চূড়াতে রয়েছে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh