টলিউড

শিকলে বাঁধা বেজির সাথে ফটো পোস্ট করে বিপাকে শ্রাবন্তী চট্টোপাধ্যায়! বন্যপ্রাণ সুরক্ষা আইনে মামলা অভিনেত্রীর বিরুদ্ধে, হতে পারে সাত বছরের জেল

কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি শিকলে বাঁধা ছোট্ট বেজির ছানার সঙ্গে ফটো পোস্ট করতে দেখা গিয়েছিল টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। ক্যাপশন এর মাধ্যমে পশুপ্রেম থেকে শুরু করে আরো নানান চমকদার শব্দ অভিনেত্রী ব্যবহার করলেও নেটিজেনদের একটি বড় অংশ বেশ ক্ষুব্ধ হয়েছিলেন তাঁর এই ফটো দেখে। অনেকেই কমেন্ট এর মাধ্যমে তীব্র প্রতিবাদ করেছিলেন এই ফটোর।

তারা জানিয়েছিলেন অতটুকু একটি বেজির ছানাকে শিকলে বেঁধে রাখা অমানবিক কাজ, পাশাপাশি আইনত অপরাধও বটে। তবে শত সমালোচনার সামনে পড়েও সোশ্যাল মিডিয়া থেকে ফটোটি ডিলিট করেননি অভিনেত্রী। যে কারণে এবার ভারতীয় বন‍্যপ্রাণ সুরক্ষা আইন ১৯৭২ এর আওতায় ৯, ১১, ৩৯, ৪৮ এ, ৪৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে তার বিরুদ্ধে।
গোটা বিষয়টি নিয়ে মুখ খুলে বন্যপ্রাণী দপ্তরের একজন উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন অনেক মানুষ শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে অনুসরণ করেন।

কারণ তিনি একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। তাই তিনি যদি এ ধরনের ফটো পোস্ট করেন, তাহলে আরো পাঁচ জন এ ধরনের কাজ করতে উৎসাহিত হবে বলে তিনি জানিয়েছেন। জানা গেছে ইতিমধ্যেই গোটা বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে এবং অভিনেত্রীকে সল্টলেকে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল ও ডেটা ম‍্যানেজমেন্ট ইউনিটের অফিসে হাজিরা দেওয়ার জন্য নির্দেশ পাঠানো হয়েছে। অপরাধ প্রমাণিত হলে সাত বছরের জেল পর্যন্ত হতে পারে বলে জানা গিয়েছে।

Back to top button