টলিউড

‘মান্না দে’র গাওয়া ‘কফি হাউস’ একটি ন্যাকা বিরক্তিকর গান’! বেফাঁস মন্তব্য করে তীব্র সমালোচনার সম্মুখীন ফিল্ম পরিচালিকা সোহিনী দাশগুপ্ত

১৯৮৩ সালে জনপ্রিয় বাঙালি গায়ক মান্না দের কন্ঠে প্রকাশ হয়েছিল ‘কফি হাউসের সেই আড্ডাটা আজ আর নেই’ গানটি. এই গানের সঙ্গে শুধুমাত্র মান্না দে নন বরং তার সঙ্গে জড়িয়ে রয়েছেn গৌরী প্রসন্ন মজুমদার, সুপর্ণকান্তি ঘোষের মতো খ্যাতনামা ব্যক্তিত্বের নাম। বাঙালির নস্টালজিয়া উসকে দেওয়ার জন্য বোধহয় এই একটি গানই যথেষ্ট। তবে এবার সেই গান নিয়ে সোশ্যাল মিডিয়ার পাতায় বিস্ফোরক মন্তব্য করে বসলেন পরিচালিকা সোহিনী দাশগুপ্ত।

সম্প্রতি নেটিজেনদের সামনে আসে জনপ্রিয় সংবাদ মাধ্যমে দেওয়া সোহিনী দাশগুপ্তের সাক্ষাৎকার। প্রসঙ্গত অনেকেই তাকে পরিচালিকা বাদেও জনপ্রিয় সিনেমা ডিরেক্টর বুদ্ধদেব দাসগুপ্তর স্ত্রী হিসেবে চেনেন। তাই ‘কফি হাউস’ নিয়ে তার মন্তব্য দেখে বেজায় অবাক হয়েছেন নেটিজেনদের একটি বড় অংশ। এদিন ওই সাক্ষাৎকারে সোহিনী দাশগুপ্ত জানিয়েছেন তিনি মনে করেন গানটি হেরে যাওয়া মানুষদের নিয়ে তৈরি হয়েছে পাশাপাশি গানটিকে ন্যাকা এবং বিরক্তিকর বলেও মন্তব্য করতে দেখা গিয়েছে।

বলাই বাহুল্য গোটা ঘটনা নিয়ে এরপর বিতর্ক তৈরি হলে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে তিনি জানান তিনি নিজের বাকস্বাধীনতা কেবলমাত্র প্রকাশ করেছেন। এরপর নেটিজেনদের থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছেন সোহিনী। অনেকেই তার মন্তব্যকে সমর্থন করলেও নেটিজেনদের একটি বড় অংশ মনে করছেন এভাবে বাঙালির প্রিয় গানকে অপমান করা উচিত হয়নি পরিচালিকার পক্ষে।

Back to top button