টলিউড

“সত্যি বলতে আমার…” বাঘা যতীনে গান গেয়ে খুশি নন স্নিগ্ধজিৎ! হঠাৎ কি হলো অভিনেতার?

বড় পর্দায় মুক্তি পেতে চলেছে বাঘা যতীন। হাতে মাত্র আর দশটা দিন বাকি। আপাতত বাঙালি অপেক্ষায় রয়েছে দেবকে বাঘাযতীন ভূমিকা দেখবে বলে। বাঘাযতীন সিনেমার জনপ্রিয় একটি গান “জাগো রে বাঘা”। সারেগামাপা খ্যাত স্নিগ্ধজিৎ ভৌমিক এবং ইমন চক্রবর্তী এই গানটি গেয়েছেন। এবার দেবের বাঘাযতীন সিনেমাতে কাজ করার অভিজ্ঞতা শেয়ার করলেন গায়ক স্নিগ্ধজিৎ ভৌমিক।

দেবের ছবিতে গান গাওয়ার ইচ্ছে ছিল স্নিগ্ধজিতের। অবশেষে দেবের ছবিতে গান গাওয়ার সুযোগ পেয়ে আপ্লুত স্নিগ্ধজিৎ। তাঁর কথায়,”দেবদা আমার অনুপ্রেরণা। আমায় অনেকেই অনুপ্রেরণা দেন, তাঁদের অন্যতম হলেন দেবদা। বাংলার ছবির যে ট্রান্সফরমেশন আমরা দেখেছি সেটা কিন্তু শুরু হয় দেবদার ‘চ্যালেঞ্জ’ ছবি দিয়ে। গান বলুন বা সিকোয়েন্স সবটার বদল আসে এই ছবির পর। আর সেই ‘চ্যালেঞ্জ’ থেকে ‘বাঘা যতীন’- উনি নিজেকে এতবার ভেঙেছেন, নিজেকে নিয়ে এত এক্সপেরিমেন্ট করেছেন যে সেটা শেখার মতো। খুব অনুপ্রাণিত হয়েছি আমি”।

বাঘা যতীনের মত একজন এত বড় বিপ্লবীকে নিয়ে তৈরি সিনেমায় গান গাইতে পেরে গর্বিত স্নিগ্ধজিৎ ভৌমিক। অবাঙালি বিপ্লবীদের নিয়ে অনেক সিনেমা হয়েছে। কোন একজন বাঙালি বিপ্লবীকে নিয়ে এই প্রথমবার বড় পর্দায় সিনেমা করা হচ্ছে। এবার সারা বাংলা জানবে বাঙালি বিপ্লবীদের কথা। স্নিগ্ধজিৎ বলেন, “দেবদা এবং তাঁর টিমের এই উদ্যোগ যে ছবিটা প্যান ইন্ডিয়া রিলিজ করবে সেটা সত্যি প্রসংশনীয়। বাঘা যতীন বাঙালির আবেগ, তার সঙ্গে যুক্ত থাকতে পেরে আমি গর্বিত।”

এবার গান গাইতে গিয়ে কি অভিজ্ঞতা হয়েছিল স্নিগ্ধজিতের? সেই কথাও শেয়ার করলেন তিনি। প্রথমবার গান গেয়ে খুব একটা পছন্দ হয়নি স্নিগ্ধজিতের নিজের। দ্বিতীয়বার গানটি গাইতে হয় তাঁকে। এ প্রসঙ্গে স্নিগ্ধজিৎ বলেন, “আমি যখন প্রথমবার গানটা রেকর্ড করি আমার মনে হয়েছিল আমার সেরাট আমি দিতে পারিনি। একদম তৃপ্তি হয়নি। আমি তখন নীলদাকে জানাই সুযোগ থাকলে আমি গানটা আবার রেকর্ড করতে চাই। তখন উনি এবং ওঁর টিম আমায় সব রকম সাহায্য করে। আমি আবার গাই। তারপর গানটা দেবদা, নীলদা সহ সবার ভালো লাগে। এখন তো রিলিজ করে গিয়েছে গানটা। আর ইমনদির সঙ্গে গাইতে পারাটাও একটা বড় পাওনা।” মোটের উপর এই সিনেমায় কাজ করার অভিজ্ঞতা স্নিগ্ধজিতের কাছে দারুন বলে মনে হয়েছে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh