টলিউড

‘যে যা–ই বলুক, আমরা কিন্তু স্বাধীনতার পর এমন দূরদৃষ্টিসম্পন্ন ডায়নামিক নেতা আর পাইনি’ – মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় নচিকেতা

শোনা যায় টলিউডের নাকি ঠোঁট কাটা ব্যক্তিত্ব তিনি। এমনকি তাঁর মুডের ওপর নাকি চলে সমস্ত কিছু। এই ব্যক্তিত্বের মুড নিয়ে বেশ চর্চা আছে অন্দরে। তাঁর মুড নিয়ে যেমন কম সমালোচনা হয় না তেমনি তাঁর ব্যক্তিগত জীবন ঘিরেও রয়েছে বেশ কিছু আলোচনার বিষয়। তবে তিনি নাকি এতটাই মুডি যে ইচ্ছে না হলে সাক্ষাৎকার পর্যন্ত দেন না।

সম্প্রতি দীর্ঘ ৭-৮ বছর পর বাংলাদেশে গিয়েছিলেন গায়ক। সেখানে গিয়েই নিজের ক্যারিয়ার, বঙ্গের রাজনীতির হাল হকিকত এমন বেশ কিছু বিষয়ে মুখ খুললেন গায়ক। বাংলাদেশের একটি বিশিষ্ট সংবাদ মাধ্যম প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে দরাজ গলায় প্রশংসা করেছেন তিনি। যদিও নচিকেতা তাঁর নিজের ধ্যান ধারণাকে মন থেকে বিশ্বাস করেন তিনি একজন কমিউনিস্ট। কমিউনিস্ট মতবাদে বিশ্বাসী হবার পরেও নচিকেতা বলেন, ‘এখনো আমি কমিউনিস্ট। তবে আমি প্রাইভেট। আমার কোনো দল নেই’।

কিন্তু এখানেই প্রশ্ন ওঠে তিনি যদি কমিউনিস্ট আদর্শে বিশ্বাসী হন তাহলে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার কেন করেন? যদিও এই প্রশ্নের জবাব দিয়েছিলেন নচিকেতা। তিনি বলেন, ‘আসলে ওই সরকারের বিরুদ্ধে আমিও নেমেছিলাম, তিনিও নেমেছিলেন। আমি আপামর জনগণের মতোই নেমেছিলাম। কিন্তু আমিই টার্গেট হয়ে গেলাম’।

তাঁর সংযোজন, ‘তার (মমতা) সঙ্গে একটা সখ্য হলো। সম্পর্কটা ভাই–বোনের হয়ে গেল। প্রচুর ঝগড়া করি আমরা। ওর বকুনিটাই একমাত্র শুনি। পৃথিবীতে আর কারওটা শুনি না’। এমনকি তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায় কখনোই তাঁর সৃষ্টিশীলতার পথে বাধা হয়ে দাঁড়াননি। কোনদিনও তাঁর কাজের উপর কোন নিয়ন্ত্রণ করেননি, এমনকি কোন কিছু চাপিয়ে দেননি। বরং খোলা মনে প্রশংসা করেছেন।

এই সাক্ষাৎকার এই অভিনেতা আরো বলেন, ‘একবার মমতাদি আমার গান শুনে বলেছেন, একজন রাজনীতিবিদ তিন ঘণ্টা বক্তৃতা দিয়ে যা করতে পারেন, নচি, তুমি একটা গান দিয়ে সেটাই সহজে করে দেখাতে পারো। তিনি ভীষণ রকম ভালো মানুষ। যে যা–ই বলুক, আমরা কিন্তু স্বাধীনতার পর এমন দূরদৃষ্টিসম্পন্ন ডায়নামিক নেতা আর পাইনি। এমন ভালো মানুষও পাইনি’।

প্রসঙ্গত বর্তমানে আমরা রাজনীতিতে দেখতে পাচ্ছি বিভিন্ন সেলিব্রেটি যাঁরা দর্শকমহলে প্রচন্ড পপুলার তাঁদেরকে টেনে আনা হচ্ছে রাজনীতিতে। সেদিক থেকে নচিকেতার ফ্যান বেস কিছু কম নয়। তাহলে কী তাঁর কাছে রাজনীতির প্রস্তাব আসেনি? উত্তরে গায়ক জানান, ‘আমাকে অনেকবার বলেছে। আমি প্রস্তাব ফিরিয়েছি। এমপি হব, কিন্তু সংসদে যাব না, মিটিং করব না, অন্যরা আমার কাজগুলো করবেন—এ আমার দ্বারা হবে না। আমি ভীষণ মাথাগরম লোক। আমি যে কাজ করিনি, সেটার ফল আমি নিতে পারব না। আমি হিপোক্রেট হতে পারব না’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh