টলিউড

পরনে তেরঙ্গা শাড়ি, হাতে তেরঙ্গা চুরি, কানে বড় ঝুমকো, স্বাধীনতা দিবস উপলক্ষে অন্যতম সাজে অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী

আজ ১৫ ই আগস্ট, ২০০ বছরের ব্রিটিশ পরাধীনতার হাত থেকে রক্ষা পেয়ে স্বাধীনতার সূর্য উদয় হয়েছিল আজ থেকে ৭৫ বছর আগে। ব্রিটিশের অকথ্য নির্মম অত্যাচারে যখন প্রত্যেক ভারতবাসী জর্জরিত তখনই সবাই এক মন্ত্রে দীক্ষিত হন। দীক্ষিত হন স্বাধীনতা আনার মন্ত্রে।

তবে করোনা পরিস্থিতি ছিনিয়ে নিয়েছে এই দিনটিতে বিশেষভাবে উদযাপন করার সুযোগ। মহামারী পরিস্থিতির জন্য মানুষ এখন ঘরবন্দি। তাই অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে সবাই সামাজিক মাধ্যমে নিজেদের মতন করে স্বাধীনতা দিবস উদযাপন করছেন এবং সকলের উদ্দেশ্যে শুভেচ্ছা বার্তা ভাগ করে নিচ্ছেন।

আজকের এই বিশেষ দিনে অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীকেও দেখা গেল নিজের মতন করে সবার উদ্দেশ্যে স্বাধীনতা দিবসটিকে উদযাপন করতে। স্বাধীনতা দিবস উপলক্ষে একটি ছবি পোস্ট করে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী এর সাথে সাথে পোস্ট করেছেন একটি ইনস্টাগ্রাম রিল ভিডিও।

সেখানে দেখা যাচ্ছে গেরুয়া সাদা সবুজ এরকম কম্বিনেশনের চুরি পরেছে হাতে, পরনে রয়েছে এই তিন রঙের। ভিডিও দেখা যাচ্ছে অভিনেত্রী নিজের মতো করে হাসিমুখে ভারতের তেরঙা পতাকা নিয়ে এই দিবসটাকে পালন করছেন।

অভিনেত্রীকে সম্প্রতি ডান্স বাংলা ডান্সের বিচারকের আসনে দেখা যাচ্ছে। গতকালের এপিসোড এ অভিনেত্রীকে দেখা গেছে এই রূপেই। ডান্স বাংলা ডান্সে বিচারকের আসনে অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী ছাড়াও রয়েছেন অভিনেতা জিৎ এবং অভিনেতা গোবিন্দা। নৃত্য গুরুর আসনে রয়েছেন সৌমিলি, দেবলিনা, ওম, এবং রিমঝিম।

ভারতবর্ষের স্বাধীনতা লাভ করেছে হয়ে গেছে দীর্ঘ সাত দশকেরও বেশি সময়। কিন্তু আজও রয়েছে নানা রকম পরাধীনতার বাঁধন। কোথাও যেন স্বাধীন হয়েও পুরোপুরি স্বাধীনতা লাভ করেনি মানুষ। আজও একপ্রকার পুরুষতান্ত্রিক সমাজে নারীদের অবহেলার পাত্রী করেই রাখা হয়েছে। একুশ শতকের বুকে দাঁড়িয়ে আজও নারীরা বর্ণবৈষম্যের শিকার, ধর্ষণ শ্লীলতাহানির শিকার।

বর্তমানে যে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে প্রত্যেকটা মানুষ এগিয়ে চলেছে সেখানে হয়তো নিজেকে নিজে প্রশ্ন করলে দেখা যাবে সত্যিই কি স্বাধীন মানুষ হিসেবে আমরা এই কঠিন পরিস্থিতিতে একে অপরের পাশে দাঁড়াতে পেরেছি! নাকি দাঁড়ানোর চেষ্টা করেছি! তবে ব্যতিক্রম যে একদমই নেই তা বলা ভুল ব্যতিক্রম নিশ্চয়ই আছে। তবে যদি একজোট হয়ে সবাই সবার পাশে দাঁড়াতো তাহলে হয়তো এই কঠিন পরিস্থিতির মোকাবিলা করা আরো সহজ হত।

Back to top button