টলিউড

“আমরা যাঁরা এই পেশায় রয়েছি সকলেই তাঁরা কমবেশি ইনসিকিওরড, কিন্তু ও একটু বেশি নিরাপত্তাহীনতায় ভুগছে” – কে কে এর পর এবার গায়িকা ইমন চক্রবর্তীকে নিয়ে বিস্ফোরক রূপঙ্কর বাগচী

বলিউডের জনপ্রিয় সংগীত শিল্পী কে কে। এই শিল্পীকে নিয়েই তাঁর মৃত্যুর আগে ফেসবুক লাইভ করে অনেক উল্টোপাল্টা কথা বলেন আমাদের বাংলার জনপ্রিয় সংগীত শিল্পী রূপঙ্কর বাগচী। আর তারপরেই কেকের আকস্মিক প্রয়াণ। তখন থেকেই নেট দুনিয়া প্রায় ছিড়ে খেয়েছিল রূপঙ্কর কে। তাঁর উল্টোপাল্টা মন্তব্যকে ঘিরে নানা রকম মিম এমনকি সমালোচনা হয়ে তাঁকে নিয়ে। এন্টারটেইনমেন্ট বিটের একদম তরতাজা খবর তখন হতেন রুপঙ্কর। যদিও যে সব বাংলার সংগীত শিল্পীদেরকে নিয়ে রূপঙ্কর বাগচী কথা বলতে গিয়েছিলেন তাঁদেরকেই পাশে পাননি এই হিন্দিভাষী গায়কের নিন্দার সময়। ইমন চক্রবর্তী ও রুপঙ্করের ওইসব মন্তব্য কে একেবারেই সাপোর্ট করতে পারেনি।

রূপঙ্কর তখন বলেছিলেন, “রাঘব, ইমনদের মতো শিল্পীরা কেকে-র থেকে অনেক ভাল গাইতে পারেন। তাহলে কেন বাঙালি শিল্পীদের নিয়ে মাতামাতি না করে শুধু বলিউড শিল্পীদের জন্য গলা ফাটান শ্রোতারা?” এই পোষ্ট ঘিরে শুরু হয়েছিল তুমুল বিতর্ক। তবে এই পোস্টে যাঁদের নাম উল্লেখ করেছিলেন গায়ক তাঁদের কাউকেই পাশে পাননি। ইমন চক্রবর্তী রুপঙ্করের একদম বিপরীতে দাঁড়িয়ে মুখ খুলে ছিলেন।

কেকের মৃত্যুকে ঘিরে রূপঙ্করের এসব মন্তব্য যখন সোশ্যাল মিডিয়ায় আগুনের গতিতে ছড়াচ্ছে তখন রুপঙ্করের বিরুদ্ধে ইমন মুখ খুলে ছিলেন। ফেসবুক লাইভে এসে ইমন বলেছিলেন,, “তিনি রূপঙ্করের বড় ভক্ত। খুব শ্রদ্ধাও করেন তাঁকে। তবে কেকে-কে নিয়ে করা মন্তব্যের সঙ্গে সহমত নন তিনি। ইমন চক্রবর্তীকে বলতে শোনা যায়, আমার নাম রূপঙ্করদার বক্তব্যে জড়িয়েছে ঠিকই। অনেক সময়ে আমি অনেক বক্তব্য সহমত জানাই। তবে এবার আমার সুনাম করলেও আমি তোমাকে সমর্থন করতে পারছি না। কারণ কেকে-র মতো একজন সঙ্গীতশিল্পীকে দেখতে ভিড় উপচে পড়বে, সেটাই তো স্বাভাবিক।” কিন্তু এবার এতদিন বাদে ইমনের এই লাইভের প্রতিক্রিয়া দিলেন রূপঙ্কর।

সম্প্রতি একটি সংবাদ চ্যানেলে এসে ইমনের এই ভিডিওর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য দেন গায়ক। তিনি বলেন, “আমার মনে হয় ইমন খুব ইনসিকিওর। ফেসবুক লাইভটা না করতেই পারত।.. আসলে ইমন খুব লড়াই করে ওপরে উঠেছে। এখন জনপ্রিয়তার শীর্ষেও রয়েছে। আমরা যাঁরা এই পেশায় রয়েছি সকলেই তাঁরা কমবেশি ইনসিকিওরড। কিন্তু ও একটু বেশি নিরাপত্তাহীনতায় ভুগছে।”

এছাড়াও গায়ক আরো উল্লেখ করেছেন, “ও বোধহয় ভেবেছিল আমার পাশে দাঁড়ালে শো পাবে না। প্রোগ্রাম কমে যাবে। এত ভয় পেল। আসলে ইমন খুব আবেগপ্রবণও।” যদিও এখনো গায়িকা ইমনের তরফ থেকে রুপঙ্করের এই বিস্ফোরক মন্তব্যের বিরুদ্ধে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Back to top button