টলিউড

মহালয়ার মহিষাসুরমর্দিনী এর সাথে ইনি বিনি টাপাটিনি গান জুড়ে দেওয়া হয়েছে! মহালয়ার এরকম প্রচার সম্পর্কে কী বললেন এই বারের দুর্গা ঋতুপর্ণা সেনগুপ্ত?

মহালয়া মানে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র। মহালয়া মানেই সকালবেলায় ঘুম থেকে উঠে টিভিতে মহিষাসুরমর্দিনী দেখা। মহালয়ার সাথে জড়িয়ে আছে সকলের আবেগ। তাই সেই মহালয়ার সাথে যদি কখনো এমন কিছু জড়িয়ে যায় যা বাঙালি সংস্কৃতির বিরুদ্ধে তাহলে মানুষ সেটা সহজে মেনে নিতে পারে না। সম্প্রতি বাংলার প্রথম সারির এক চ্যানেলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে , তারা দেবীর মহালয়ার প্রচারের সাথে বাণিজ্যিক গানের লাইন জড়িয়ে দিয়ে মহালয়ার প্রচার করছেন।

এইবার মহালয়ায় প্রথমবার মা দুর্গার দেশে সেজে উপস্থিত হবেন জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। কালার্স বাংলাতে দেবী দুর্গা রূপে উপস্থিত হবেন তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে, মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানের সাথে জুড়ে দেওয়া হয়েছে ‘ইনি বিনি টাপা টিনি’। লাইনটা গিয়ে দাঁড়িয়েছে ‘ইনি বিনি টাপাটিনি মহিষাসুরমর্দিনী’-বেলা শুরুর এই গান দেবী দুর্গার সঙ্গে জুড়ে যাওয়ায় ক্ষোভ এবং ছি ছিক্কারে ফেটে পড়েছিলেন একদল সম্প্রতি জানা গেল যে কালার্স বাংলা চ্যানেল এই প্রচার করেন নি।

ঋতুপর্ণা সেনগুপ্ত স্বয়ং এই কথা জানালেন।একটি সাক্ষাৎকারে তিনি বললেন যে, “যে ছবিটি ভাইরাল হয়েছে সেটি একেবারেই ফেক। কালার্স বাংলার মহিষাসুরমর্দিনীর সঙ্গে এর কোন সম্পর্ক নেই।” এই প্রসঙ্গে তিনি আরো বলেন যে,“এভাবে দুই জিনিসকে এক করে বিতর্ক তৈরি করার ঘটনা টি খুবই দুঃখজনক।”

এই বিষয়ে কথা বলার জন্য কালার্স বাংলার সাথে যোগাযোগ করা হলেও চ্যানেল এ বিষয়ে কোন মন্তব্য করা থেকে বিরত থাকতে চেয়েছিল। তবে প্রসঙ্গত উল্লেখ্য এইবার কালার্স বাংলায় মহালয়ার নাম রাখা হয়েছে, দেবী দশমহাবিদ্যা ফলে এটা স্পষ্টত‌ই ক্লিয়ার যে এই বিষয়টি এডিট করে দেওয়া হয়েছে। চ্যানেল এটা করেনি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh