টলিউড

‘তৃণমূলের একজন সাংসদের নিজের প্রোডাকশন ও অভিনীত ছবিতে যদি দেখানো হয় বাংলায় চাকরি নেই কাজ নেই তাহলে বিরোধীদের সুবিধা হলো না কি?’দেব প্রযোজিত কাছের মানুষ ছবি নিয়ে প্রশ্ন তুললেন রানা সরকার?

৩০ শে সেপ্টেম্বর মুক্তি পেয়েছে দেব প্রযোজিত ছবি কাছের মানুষ। ‌ এই ছবির গল্পটা ভীষণ অদ্ভুত। এই ছবিতে দেখানো হচ্ছে এই রাজ্যে চাকরি নেই তাই গল্পের নায়ক অর্থাৎ দেব অভিনীত চরিত্রটি বিদেশে গিয়ে কাজ করতে চায়, কিন্তু সেই ইচ্ছায় বাদ সাধছে তার মা! কারণ তার মা প্যারালাইজড তার মাকে দেখাশোনা করতে হবে তাকেই! এরকম অবস্থায় কি সিদ্ধান্ত নেওয়া যায় যখন ভেবে পাচ্ছে না নায়ক তখন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত চরিত্রটি তার কাছে আসে। প্রসেনজিৎ এই সিনেমায় একজন লাইফ ইন্সুরেন্স কোম্পানির এজেন্ট হিসেবে কাজ করছেন। তিনি দেবকে বোঝান যে মারা গেলে যত টাকা পাওয়া যাবে তত টাকা দেব বেঁচে থেকে তার মায়ের জন্য জোগাড় করতে পারবে না সারা জীবনেও।

কীভাবে মারা গেলে সেটা অ্যাকসিডেন্টাল ডেথ মনে হবে এরকম অনেকগুলো উদাহরণ প্রসেনজিৎ দেব কে দেয় যেমন জলে ডুবে মৃত্যু, রেল চলতে চলতে টুপ করে পড়ে গিয়ে মৃত্যু ইত্যাদি।

ছবিতে আরো দেখানো হয় যে দেবের একজন প্রেমিকা আছে এই চরিত্রটি করছেন ইশা সাহা। গল্পের মাঝে মাঝে এসে দেব মনদ্বন্দ্বে ভোগেন। সে প্রসেনজিৎকে জিজ্ঞেস করে তুমি টাকাগুলো পেলে আমার মাকে দেখবে এর কি গ্যারান্টি আছে? – কাছের মানুষ ছবির ট্রেলার দেখে দর্শকরা ভীষণ নাম করছেন।

কিন্তু ছবির এই ট্রেলার দেখে টলিউডের আর একজন প্রযোজক রানা সরকার একটা প্রশ্ন তুলেছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে দেবের নাম না লিখেও তার প্রযোজিত এই কাছের মানুষ ছবি সম্পর্কে লিখেছেন,“তৃণমূলের একজন সাংসদের নিজের প্রোডাকশন ও অভিনীত ছবিতে যদি দেখানো হয় বাংলায় চাকরি নেই কাজ নেই তাহলে বিরোধীদের সুবিধা হলো না কি ?”

Back to top button