টলিউড

তাপস পালের জন্মদিনে স্মৃতিচারণ করলেন বুম্বাদা! বাংলা সিনেমাকে একটা সময় বাঁচিয়ে রেখেছিলেন এই দুই তারকা

বাংলা সিনেমা জগতে এমন খুব কম অভিনেতা রয়েছে যারা শান্ত চরিত্রের জন্য পরিচিত ছিলেন। আর অভিনেতা তাপস পাল ছিলেন সেই শান্ত চরিত্র করার জন্য বিখ্যাত। আজ তিনি আমাদের মধ্যে নেই, কিন্তু তার স্মৃতি এখনো আমাদের মধ্যে সতেজ। আজ অভিনেতার জন্মবার্ষিকী, আর সেই উপলক্ষেই তাপস পালের সহ অভিনেতা তথা বন্ধু অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তার কিছু স্মৃতি সকলের সামনে তুলে ধরলেন।

সেই আশির দশকের সময় অভিনয় জগতে প্রবেশ করেছিলেন তিনি। তরুণ মজুমদারের জনপ্রিয় ছবি দাদারকীর্তি দিয়ে তার টেলিভিশনের পর্দায় প্রবেশ। এই ছবিতে অভিনয়ের মাধ্যমে দর্শক মহলে সাড়া ফেলে দিয়েছিল তাপস পাল। এই ছবিতে অভিনয় করার পর তাপস পাল ইন্ডাস্ট্রির শান্ত অভিনেতার তকমা পেয়েছিল। এই ছবির পর থেকেই তাপস পাল এর কাছে বিভিন্ন কাজের অফার আসতে থাকে।

‘উত্তরা’, ‘মন্দ মেয়ের উপাখ্যান’ ইত্যাদি বিভিন্ন ছবিতে অভিনয় করেছেন তিনি। তার অভিনয় বারবার দর্শক মহলে প্রশংসিত হয়েছিল। দেবশ্রী রায়, সন্ধ্যা রায়, মহুয়া রায়চৌধুরীর মতন অভিনেত্রীদের সঙ্গেও অভিনয় করছেন তিনি। ১৯৮৬ সালে মুনমুন সেনের সঙ্গে ‘ভালোবাসা ভালোবাসা’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন।

এরপর তিনি রাজনৈতিক ময়দানে নেমেছিলেন তিনি। রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করছেন তিনি। তবে রাজনৈতিক দলে থাকার সময় তিনি নানা বিতর্কের মুখে পড়েছিলেন। আজ অভিনেতার জন্মদিন উপলক্ষে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তাপস পালের ছবি শেয়ার করে তার স্মরণে বেশ কিছু কথা লেখেন। অভিনেতা লেখেন ‘দাদার কীর্তি’ হোক বা ‘নয়নের আলো’ বা ‘ত্যাগ’… তাপসের প্রতিটা সিনেমা তার অসাধারণ শিল্পীসত্তা তুলে ধরেছে আমাদের সামনে।’ প্রসেনজিতের এই ছবিতে সকলেই শোক প্রকাশ করে, সহমত প্রকাশ করেছেন।

 

View this post on Instagram

 

A post shared by Prosenjit Chatterjee (@prosenstar)

Back to top button