টলিউড

‘আপনার অসামান্য অভিনয় বাংলা সিনেমাকে সমৃদ্ধ করেছে’! এবার ‘বঙ্গভূষণ’ পেতে চলেছেন ঋতুপর্ণা-দেব! জানুন বিস্তারিত তালিকা

আগামীকাল অর্থাৎ সোমবার রাজ্যের শাসকদলের পক্ষ থেকে নজরুল মঞ্চে আয়োজন করা হয়েছে এক অনুষ্ঠান, যেখানে বিভিন্ন ক্ষেত্রে বিখ্যাত ব্যক্তিত্বদের পুরস্কৃত করা হবে একই মঞ্চে। প্রসঙ্গত এবছরের বঙ্গভূষণ পুরস্কার প্রাপকের নামের তালিকায় ঘোরাফেরা করছিল টলিউডের বিভিন্ন জনপ্রিয় নাম। তবে শেষ পর্যন্ত জানা গিয়েছে এ বছর শাসকদলের পক্ষ থেকে পুরস্কার তুলে দেওয়া হবে জনপ্রিয় টলিউড অভিনেতা দেব এবং অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের হাতে।

ইতিমধ্যেই সরকারি চিঠির মাধ্যমে জানানো হয়েছে এই খবর। প্রসঙ্গত এ দিন মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে পুরস্কার প্রাপকদের উদ্দেশ্যে পাঠানো হয়েছে সরকারি চিঠি। যদিও রাজ্যের বামপন্থী দল তৃণমূলের দুর্নীতির অভিযোগ তুলে এই পুরস্কার গ্রহণ না করার পরামর্শ দিয়েছিলেন বিশিষ্ট নাগরিকদের, তবে ইতিমধ্যেই জানা গিয়েছে দেব এবং ঋতুপর্ণা সেনগুপ্তের পাশাপাশি এই পুরস্কার পাবেন শ্রেয়া ঘোষাল থেকে শুরু করে তবলা বাদক অনিন্দ্য চট্টোপাধ্যায়, শরদ বাদক দেবজ্যোতি বসু, গায়িকা কৌশিকী চক্রবর্তী।

তবে শুধুমাত্র বিনোদন ক্ষেত্রেই নয় বরং তিনজন জনপ্রিয় অর্থনীতিবিদ অমর্ত্য সেন, অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় এবং কৌশিক বসুর হাতে রাজ্য সরকারের তরফে তুলে দেওয়া হবে এই পুরস্কার। জানা গিয়েছে খেলার ক্ষেত্রে ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহামেডান ক্লাবের হাতেও তুলে দেওয়া হবে এই পুরস্কার।

Back to top button