টলিউড

‘আমার দেশ-আমার গর্ব’, ৭৫-তম স্বাধীনতা দিবসে সকল দেশবাসীকে শুভেচ্ছা জানালেন সুপারস্টার মিমি

আজ ১৫ ই আগস্ট। এই দিনে ভারত বর্ষ স্বাধীন হয়েছিল। প্রায় ২০০ বছর ব্রিটিশদের অধীনে থাকার পর অবশেষে ১৯৪৭ সালে ১৫ আগস্ট স্বাধীন হয় ভারতবর্ষ। জাতি ধর্ম নির্বিশেষে প্রতিটি ভারতবাসী এই দিনটিকে উদযাপন করতে উদ্যোগী হয়ে ওঠে। আমাদের প্রতিটি ভারতবাসীর কাছেই এই দিনটি খুবই স্পেশাল। ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সমস্ত দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ-তারকা মিমি চক্রবর্তী।

শত শত ভারত মায়ের সন্তানের রক্ত ঝরানোর পর অবশেষে ১৯৪৭ সালের ১৫ ই আগস্ট ভারত স্বাধীনতা পায়। আমরা প্রতিটি ভারতবাসী এই দিনটিকে উদযাপন করার জন্য মেতে উঠি। তাই এক সপ্তাহ ধরেই চলতে থাকে স্বাধীনতা দিবস উদযাপন করা। যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা দিবস উদযাপনের দিন। আজ ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। এই বছরের স্বাধীনতা দিবসের থিম হল ‘সব বয়সীদের জন্য এক বিশ্ব’।

প্রতিটি মানুষ অপর মানুষকে এই স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানায়। কারণ এই দিনটি মানুষের কাছে উৎসবের দিনের থেকে কম কিছু নয়। এবার অনুগামীদের জন্য অভিনেত্রী মিমি চক্রবর্তী ইনডিপেন্ডেন্সদের শুভেচ্ছা বার্তা দিয়েছেন। এই অভিনেত্রী তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি ছবির মাধ্যমে ভারত মাতা কে সম্মান জানিয়েছেন। ছবিটিতে দেখা যাচ্ছে সাদা চুড়িদার পরে জাতীয় পতাকা হাতে তুলে ভারত মাতাকে স্বাধীনতা দিবসের সম্মান প্রদান করছেন অভিনেত্রী। এর সাথে অভিনেত্রী ছবির ক্যাপশনে লিখেছেন আমার দেশ,
আমার সম্মান, আমার গর্ব, স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, জয় হিন্দ।

 

View this post on Instagram

 

A post shared by Mimi Chakraborty (@mimichakraborty)

অভিনেত্রীকেও তার অনুগামীরা শুভেচ্ছা জানিয়েছেন। আজকের লড়াই আমাদের একার নয় সমগ্র জাতি ধর্ম নির্বিশেষে ভারত মাতার জন্য লড়াই। ২০০ বছরের ব্রিটিশদের অকথ্য অত্যাচারে্য হাত থেকে ভারত মাতাকে মুক্তি পাওয়ানোর জন্য আমাদের কত মায়ের বীর সন্তানরা বলি হয়েছে। অকথ্য অত্যাচার সহ্য করে তারা আমাদের কে উপহার দিয়েছে স্বাধীন ভারত বর্ষ।

“ভারতবর্ষ : মানবতার এক নাম
. মানুষের লাগি মানুষের ভালবাসা
প্রেমের জোয়ারে এ-ভারত ভাসমান
. যুগে যুগে তাই বিশ্বের যাওয়া-আসা
সব তীর্থের আঁকা-বাঁকা পথ ঘুরে
. প্রেমের তীর্থ ভারততীর্থে মেশে ||”

Back to top button