টলিউড

ওটা টেনিদা না টেনিদাদু! ছোটবেলার পছন্দের চরিত্রগুলোকে ধরে ধরে বারোটা বাজাচ্ছে! মাঝ বয়সি পাকা চুলওয়ালা কাঞ্চনকে টেনিদা দেখেই রাগে ফুঁসছে নেটিজেন

বাংলা সাহিত্যের ইতিহাসে এমন কিছু কিছু চরিত্র থেকে যায় যেগুলি কোনদিনই পুরনো হয় না। এমন হাজারো মণি মানিক্য ছড়িয়ে রয়েছে আমাদের বাংলা সাহিত্যে। তাদের মধ্যেই অন্যতম নারায়ণ গঙ্গোপাধ্যায়(Narayan Ganguly) শ্রেষ্ঠ চরিত্র টেনিদা(Tenida)। যারা আজব কান্ডকারখানা দেখে এখনো পেটে খিল ধরে যায়। তার মজার কাণ্ডকারখানার খবর রাখে না এমন বাঙালি বোধহয় খুঁজে পাওয়া মুশকিল। পটল ডাঙ্গার চার মূর্তি প্যালারাম, ক্যাবলা ,হাবুল এবং তাদের লিডার টেনিদা। এই বুড়ো বয়সেও বাঙালি সেই সমস্ত বই পড়েন এবং হেসে পেটে খিল ধরা। এবার বড় পর্দাতে আবার টেনিদাকে আনতে চলেছেন পরিচালক সায়ন্তন ঘোষাল।

নারায়ণ গঙ্গোপাধ্যায় লেখা ‘ঝাউবাংলো রহস্য’ গল্প অবলম্বনে তৈরি হতে চলেছে ‘টেনিদা এন্ড কোম্পানি’। ইতিমধ্যে সামনে এসেছে ছবির পোস্টার। এখানে চারমূর্তিকেই দেখা যাচ্ছে। টেনিদার চরিত্র দেখা যাচ্ছে কাঞ্চন মল্লিককে(Kanchan Mallick)। পাশাপাশি ক্যাবলার ভূমিকায় থাকবে গৌরব চক্রবর্তী। প্যালার ভূমিকায় সৌমেন্দ্র ভট্টাচার্য এবং হাবুলের ভূমিকায় থাকছেন সৌরভ সাহা। কাহিনীর পুনর্নির্মাণ থেকে শুরু করে চিত্রনাট্য সংলাপ লেখার কাজ দায়িত্ব নিয়েছেন সৌগত বসু। তবে ইতিমধ্যে এই পোস্টার দেখে এক প্রস্তুত হাসাহাসি শুরু করেছে নেট নাগরিক।

আসলে মাঝবয়সি কাঞ্চনকে টেনিদা চরিত্রে যে একেবারেই মানায় না সেটা বোধহয় কাস্টিং ডিরেক্টর বুঝতে পারেননি। সেটাই বলতে শুরু করেছেন নেটিজেনরা। কেউ লিখেছেন,’ ওটা টেনিদা নয়, টেনি দাদু হতে চলেছে। মধ্য বয়সের কাঞ্চনকে নিয়ে টেনিদা মানায়? যে কিনা গড়ের মাঠে গোড়া পিটিয়ে বিখ্যাত?’। আবার কেউ রীতিমত বিরক্তি প্রকাশ করে বলেছেন, ফেলুদা ব্যোমকেশ আর এখন টেনিদা।ছোটবেলার চরিত্র গুলোকে একেবারে বারোটা বাজানো হচ্ছে।

উল্লেখ্য ঝাউ বাংলো রহস্য নিয়ে এর আগেও ছবি তৈরি হয়েছে। যেখানে টেনিদার ভূমিকায় অভিনয় করেছিলেন কিংবদন্তি অভিনেতা চিন্ময় রায়। ছবির নাম ছিল চারমূর্তি। এবার দর্শকদের বহু পছন্দের এই ছবিটিকে আরও একবার পর্দায় আনতে চলেছেন পরিচালক। প্রসঙ্গত এর আগে চিন্ময় রায়ের পরে টেনিদার ভূমিকায় অভিনয় করেছিলেন শুভাশিস মুখোপাধ্যায়। আগামী ১৯ মে মুক্তি পেতে চলেছে ‘টেনিদা এন্ড কোম্পানি’।

 

View this post on Instagram

 

A post shared by Surinder Films (@surinderfilms)

Back to top button

Ad Blocker Detected!

Refresh