টলিউড

‘ঋতুদি দয়া করে আমাকে বলো যে তোমার এই অভাবনীয় এনার্জির রহস্য কী! তুমি এত এনার্জি পাও কোথা থেকে?’ – হঠাৎ কেন ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে এই প্রশ্ন করলেন রঞ্জিত কন্যা কোয়েল

বাংলা অভিনয় জগতের দুই চির স্মরণীয়, সুন্দরী এবং জনপ্রিয় অভিনেত্রী বলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) এবং কোয়েল মল্লিক (Koyel Mallick)। দুজনেই দীর্ঘ কয়েক দশক ধরে তাঁদের কাজের মাধ্যমে সমৃদ্ধ করেছেন বাংলার অভিনয় জগতকে। বাংলার দর্শককে উপহার দিয়েছেন বেশ কয়েকটি জনপ্রিয় সিনেমা। আর পাঁচজন মানুষের মতো সময়ের সাথে বয়স বেড়েছে তাঁদেরও। বিয়ে, মাতৃকালীন সময়, সন্তানকে বড় করা প্রত্যেকটা পর্যায়ের মধ্যে দিয়ে গিয়েছেন অন্য আর পাঁচটা মেয়ের মতোই। তবে তাঁদের সৌন্দর্যে (Beauty) কোনরকম কমতি হয়নি। প্রসঙ্গত এঁদের মধ্যে একজনের বয়স ৪০, অন্য জনের পঞ্চাশ ছুঁয়ে ছুঁয়ে। তবে বয়সের কোনো ছাপ তাঁদের সৌন্দর্যে এখনো অবধি দেখা যায়নি।

বয়সে কোয়েল ঋতুপর্ণার থেকে বেশ কয়েক বছরের ছোট। এবার তাঁর মনে জাগলো একটি প্রশ্ন (Question)। তাই প্রশ্নটিকে লুকিয়ে না রেখে শেষমেষ করেই ফেললেন। আসলে সম্প্রতি এক সাক্ষাৎকারে (Interview) উপস্থিত ছিলেন রঞ্জিত (Ranjit) কন্যা কোয়েল মল্লিক (Koyel Mallick)। সেখানেই তাঁকে বলা হয় যে তাঁকে বেশ কয়েকজন অভিনেতা অভিনেত্রীর নাম বলা হবে। আর সেই অভিনেতা-অভিনেত্রীদেরকে নিয়ে তিনি একটি প্রশ্ন করতে পারবেন যা তাঁর মনে রয়েছে। এরই মধ্যে উঠে আসে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের (Rituparna Sengupta)নাম।

তখনই কোয়েল হঠাৎ এই প্রশ্ন করে বসেন, ‘ঋতুদি দয়া করে আমাকে বলো যে তোমার এই অভাবনীয় এনার্জির রহস্য কি। তুমি কখনো কলকাতায়, কখনো সিঙ্গাপুরে। এর মাঝেই কোটি কোটি সিনেমা করে ফেলছ। তুমি এত এনার্জি পাও কোথা থেকে?’ প্রশ্ন করি হেসে কেন রঞ্জত কন্যা। এখানে শুধু ঋতুপর্ণা নয় আরো বেশ কয়েকজন ব্যক্তিত্বকে প্রশ্ন করেছেন কোয়েল।

যেমন গায়ক নীলের উদ্দেশ্যে তিনি বলেন, নীলের (Neel) গান তাঁর ভীষণ পছন্দের। পরের অ্যালবামের (Album) নাম জানার ইচ্ছা প্রকাশ করেছেন অভিনেত্রী। অভিনেতা দেব (Dev) প্রসঙ্গে কোয়েল বলেন যে একেবারে অন্য দেবকে দেখছেন তিনি। এখন পাগলু (Paglu), রংবাজ (Rangbaj) ছেড়ে অনেক পরিণত অভিনয় করছেন দেব। তাঁর স্বামী নিশপাল সিংয়ের (Nispal Singh) কথা উল্লেখ হলে অভিনেত্রী বলেন আগামী ব্যবসার পরিকল্পনা সম্পর্কে জানতে চান তিনি। এছাড়াও বাবা রঞ্জিত মল্লিকের (Ranjit Mallick) কাছে তাঁর প্রশ্ন নাতির সাথে কাটানো সেরা মুহূর্ত কোনটি?

প্রসঙ্গত বছর কুড়ি ধরে বাংলার অভিনয় জগতে নিজের প্রতিপত্তি বিস্তার করে রেখেছেন অভিনেত্রী কোয়েল মল্লিক। মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) থেকে শুরু করে দেব (Dev), যিশু সেনগুপ্ত (Jishu Sengupta), আবির চট্টোপাধ্যায় (Abir chattopadhyay), পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay), সোহম চক্রবর্তীর (Soham Chakraborty) বহু জনপ্রিয় ব্যক্তিত্বদের সাথে কাজ করেছেন তিনি। সাধারণ কমার্শিয়াল (Comercial) থেকে থ্রিলার (Thriller) সর্বত্র তাঁর অবাধ বিচরণ। বর্তমানে তাঁকে খুব বেশি সিনেমা করতে দেখতে পাওয়া যায় না। খুব বেছে বেছে কাজ হাতে নিচ্ছেন তিনি। তবে ইতিমধ্যে যে ক’টি কাজ করেছেন সবকটিতেই নিজের চরিত্রকে সার্থকতা দিয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Rituparna Sengupta (@rituparnaspeaks)

Back to top button

Ad Blocker Detected!

Refresh