টলিউড

‘কিছুই করলাম না শুধুই নাচ গানটা করলাম এরকম কমার্শিয়াল করবো না’ – আসছে শুভশ্রীর মৃণালিনী আর ডক্টর বক্সী, কাজ নিয়ে কী বললেন অভিনেত্রী জানুন

টলিউডের অত্যন্ত জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন শুভশ্রী গাঙ্গুলী। এক কথায় বলা যায় প্রথম ৫ জন অভিনেত্রীর মধ্যেই হয়তো শুভশ্রীর নাম থাকবে। একাধারে তিনি যেমন টলিউডের সুপ্রতিষ্ঠিত একজন অভিনেত্রী তেমনি টলিউডের একজন জনপ্রিয় পরিচালক রাজ চক্রবর্তীর স্ত্রী। ছেলের জন্মের পর সিনেমার জগৎ থেকে কিছুটা দূরে থাকলেও ছেলে একটু বড় হতেই অভিনেত্রী আবার ফিরে এসেছেন তাঁর কাজের জগতে। সামনেই আসতে চলেছে তা নতুন সিনেমা মৃণালিনী। একটি সংবাদমাধ্যমের ইন্টারভিউতে নিজের কাজ নিয়ে মুখ খুললেন।

প্রথমেই তাঁকে জিজ্ঞাসা করা হয়, ‘কখনো মেয়ে, কখনো মা, কখন আবার বৌদি, এবার পেতে চলেছি লেখিকার চরিত্রে, মৃণালিনী কেমন?’ উত্তরে অভিনেত্রী বলেন, ‘মৃণালিনী ভীষণ স্ট্রং হেডেড একজন মানুষ। ভীষণ ভালো একজন রাইটার। ওর যে কটা আগের বই বেরিয়েছে সেগুলি খুবই সুপার-ডুপার হিট। সেগুলো বেস্ট সেলার্স অ্যাওয়ার্ড পেয়েছে। এবং এখন যে গল্পটা লিখছে সেটার ক্লাইম্যাক্সটা কিছুতেই ও ক্র্যাক করতে পারছিল না। তো তাই জন্য বাইরে ঘুরতে গিয়ে মাইন্ডটা ফ্রেশ করে যদি একটু লিখতে পারে সেটার জন্যই গেছিল। কিন্তু ওখানে গিয়ে একটা বিপদে পড়ে যায়। এবার সে বিপদটা থেকে কেউ নিজে বেরোতে পারে? নাকি অন্য কাউকে বিপদে ফেলে দেয়? নাকি ও নিজেই নিজের বিপদ থেকে আনে সেটা দেখার’।

পরবর্তী প্রশ্ন, ‘যখন পোস্টারটা বেরিয়ে ছিল তখন মৃণালিনীকে দেখা গেছিল এক হতে পেন আর এক হাতে ছোড়া, তাহলে এখানে প্রশ্ন সকলেরই থাকবে যে মৃণালিনী কী পেনও ধরছে ছড়াও ধরছে?’ উত্তরে শুভশ্রী বলেন, ‘এই প্রশ্নগুলো তো থাকবেই। মানে ট্রেলারও যদি দেখো তাহলেও প্রতি স্ক্রিন টু স্ক্রিন তোমার মনে প্রশ্ন উঠবে। সো থ্রিলারের মজাই এটা যে মানুষ নিজেই প্রশ্ন করবে আবার নিজেই উত্তর বাছতে থাকবে। সো সিনেমাটা যতক্ষণ না দেখবে ততক্ষণ বুঝতে পারবে না। আর আমাদেরও একদম লিপ জিপ’।

‘পরম দার সাথে ব্যাক টু ব্যাক কাজ, বৌদি ক্যান্টিন, হাজিগাবজি আবার ডক্টর বক্সীতে আমরা পেতে চলেছি, মানে পরম দার সাথে একটা জুটি। নতুন নয় কারণ অলরেডি তিনটে কাজ হয়ে গিয়েছে। জুটি হিসেবে কেমন রেসপন্স পাও?’ অভিনেত্রী বলেন, ‘খুবই ভালো, হাবজিগাবজিতে তো খুবই ভালো রেসপন্স পেয়েছি। বৌদি ক্যান্টিনেও আমাদের কেমিস্ট্রি নিয়ে ক্রিটিক্যালি অ্যাক্লাইমেড হয়েছে। তাই আমরাও এই ছবিটা তো সেরা হবে এটাই আশা রাখছি’। তিনি আরো বলেন, ‘খুবই ভালো লাগে যে পরম দার মত এত ইন্টেলিজেন্ট একজন মানুষের সাথে কাজ করতে পারি। অনেক কিছু শেখার থাকে অনেক কিছু জানার থাকে। সব মিলিয়ে খুবই ভালো এক্সপেরিয়েন্স’।

‘একসাথে অনেকগুলো ছবি আসছে। ২০ তারিখের ডক্টর বক্সি। এছাড়া আছে কাবেরী অন্তর্ধান। এছাড়াও আছে দিলখুশ। তো একসাথে অনেকগুলো ছবি আসলে নিজের ছবিটা নিয়ে কী মনে হয়?’ তিনি বলেন, ‘চিন্তা ছবি একা একা আসলেও হয়। এটা তো সারা জীবন থেকেই যাবে। এটা সেই পরীক্ষার পরে রেজাল্ট বেরোনোর মত। আর প্রত্যেকটা ছবি ভালো। আমি চাই প্রত্যেকটা ছবি নিজে নিজে জায়গায় ভালো করুক। কৌশিকদার ছবি, রাহুলের ছবি আর ওই দিকে সপ্তর্ষর ছবি। তাই সব ছবি ভালো করুক এটাই চাইব’।

‘প্রজাপতি’ সিনেমা প্রসঙ্গে অভিনেত্রী বলেন ২০২২ সালে এমনিতেই ইন্ডাস্ট্রির জন্য ভালো ছিল। যত ছবি ছিল ব্যাকলটে সব বেরিয়ে গিয়েছে। সবশেষে ছোঁয়া দিয়ে গেছে প্রজাপতি। যদিও এখনো দেখা হয়ে ওঠেনি অভিনেত্রীর। কিন্তু অভিনেত্রী বলেন অবশ্যই ভালো করেছে তাই এত ভালো সফল ব্যবসা হয়েছে। আর তিনি নিজেও একজন ইন্ডাস্ট্রির পার্ট তাই তাঁর খুবই ভালো লাগছে। এছাড়াও অভিনেত্রী বলেন। তিনি তাঁর জীবনের পুরোনো দিনগুলোকে খুব মিস করেন। যে পাগলামিটা ছিল সেগুলো তিনি এখনো মিস করেন। এমনকি তিনি এখনও পর্যন্ত বিভিন্ন ধরনের কমার্শিয়াল মুভি করতে রেডি তিনি। ভালো চরিত্র ভালো গল্প হলে তিনি সবসময় তৈরি কমার্শিয়াল মুভি করতে চান। এছাড়া তিনি সবার শেষে নিজের সিনেমা ডক্টর বক্সী, ২০ তারিখে অবশ্যই দেখতে যেতে অনুরোধ জানিয়েছেন।

Back to top button

Ad Blocker Detected!

Refresh