টলিউড

‘সংস্কৃত উচ্চারণের পিন্ডি চটকাবেন না, মা দুর্গাকে অন্তত রেহাই দিন’ অয়িগিরি নন্দিনী গানটি রক স্টাইলে গেয়ে ট্রোলড হয়েছেন গায়িকা ইমন চক্রবর্তী

দুর্গা পুজো নিয়ে সব সময় হিন্দুদের মধ্যে একটি আবেগ কাজ করে। দুর্গাপুজো শুধু একটি ধর্মীয় অনুষ্ঠান নয় এটি বাঙালির রন্ধ্রে রন্ধ্র লুকিয়ে থাকা উৎসব প্রীতিকেও প্রকাশ করে। ষষ্ঠী থেকে নবমী অবধি প্যান্ডেল হপিং আর দশমীর দিন দেবী দুর্গার বিসর্জনের সাথে সাথে মা দুর্গার বিদায় হয়ে যায় এবং আরো এক বছরের জন্য দেবীর আগমনের অপেক্ষা। দেবী দুর্গার আগমনের সময় বা মন্ডপে দেবীর অবস্থানকালে প্যান্ডেলে প্যান্ডেলে গান বাজে। এইসব গানের মধ্যে দেবীর মাহাত্ম্যসূচক গান বেশি শোনা যায়।

দেবী দুর্গার যতগুলি গান আছে তার মধ্যে সবথেকে জনপ্রিয় গান হল অয়ি গিরি নন্দিনী। বিভিন্ন সময় বিভিন্ন শিল্পী এই গান গেয়েছেন। সম্প্রতি পুজো উপলক্ষে টলিউডের জনপ্রিয় গায়িকা ইমন চক্রবর্তী এই গানটি গেয়েছেন। কিন্তু এই গানটি তিনি এমন ভাবে গেয়েছেন যে অধিকাংশ মানুষ এই গানটি শুনে ট্রোলিং শুরু করেছেন।

অয়িগিরি নন্দিনী গানটি ইমন চক্রবর্তী স্টেজে উঠে রক স্টাইলে পরিবেশন করেছেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই ক্ষুব্ধ হয়েছেন নেটিজেনরা। নেটিজেনদের এক অংশের বক্তব্য, কিছু কিছু গানের সাথে মানুষের আবেগ এবং সংস্কৃতি জড়িয়ে থাকে এই গানটি ও সেই রকমই একটি গান, এই গানটিকে বিকৃত করা উচিত হয়নি গায়িকার।

আর একজন লিখেছেন, “গান আপনি ভালই করেন‌ তাই বলে দুর্গা স্তব রক স্টাইলে?”, অন্যজন আবার লিখেছেন,“ আপনি দেবী দুর্গাকে অন্তত ছেড়ে দিন! এই গানের সঙ্গে জড়িয়ে থাকা ভক্তিকে অন্তত অটুট থাকতে দিন”, কেউ আবার লিখেছেন, “সব গান কি রক স্টাইলে চলে? অন্তত এই গানটা তো কোনোভাবেই নয় গানটির মান নষ্ট করবেন না দয়া করে”। আরেকজন আবার লিখেছেন ,“ সংস্কৃত উচ্চারণের পিন্ডি চটকে দিয়েছে। তারপর এই সুর…”

Back to top button