টলিউড

কিফের মঞ্চে নাচছেন সৌরভপত্নী! সৌরভ-মমতা-সলমন একদৃষ্টে তাকিয়ে ডোনার দিকে

গত মঙ্গলবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুভ উদ্বোধন হয়ে গিয়েছে কলকাতা ইনডোর স্টেডিয়ামে। প্রতিবারের মতো এবারও কিফের অনুষ্ঠানে যেন চাঁদের হাট বসেছিল। রীতিমত তারকা সমাবেশ ঘটেছিল অনুষ্ঠানে।

বলিউড থেকে টলিউড, আমন্ত্রীতের তালিকাটা ছিল দীর্ঘ। সলমান খান, অনিল কপুর, মহেশ ভাট আরোও কতইনা তারকাদের সমাগম। তবে এবারে শাহরুখ খান কিংবা অমিতাভ বচ্চন আসতে পারেননি কিফের অনুষ্ঠানে। এদিনের অনুষ্ঠানে সকলের নজর ছিল সৌরভ পত্নীর দিকে। কিন্তু কেনো?

নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়ের নাচ ছিল নজরকাড়া। প্রত্যেক বছরই কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে নিজের ছাত্র-ছাত্রীদের নিয়ে অংশগ্রহণ করে থাকেন ডোনা গঙ্গোপাধ্যায়।

এবারের ২৯ তম চলচ্চিত্র উৎসবেও তার ব্যতিক্রম হলো না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনা ও কথায় লেখা গানে উদ্বোধনী নৃত্য পরিবেশন করলেন ডোনা। এত মানুষের সামনে ডান্স পারফরমেন্স কেমন হলো তাঁর ? কি জানালেন নৃত্যশিল্পী?

ডোনা জানিয়েছেন, “ভীষণ ভালো লেগেছে। এত কিংবদন্তী শিল্পীরা ছিলেন। শুধু বলিউড কেন টলিউড থেকে শুরু করে সমস্ত শিল্পের মানুষেরা উপস্থিত ছিলেন সেখানে।

 

 

View this post on Instagram

 

A post shared by Dona Ganguly (@dona_ganguly_39)

তাঁদের সামনে গোটা টিম নিয়ে পারফর্ম করতে পারাটা অত্যন্ত সম্মানের এবং গর্বেরও বটে। এবার মুখ্যমন্ত্রীর গানে পারফর্ম করেছি। সেখানে বিভিন্ন পর্যায় যা ব্যবহৃত হয়েছে গানে, সেগুলোকেই তুলে ধরার চেষ্টা করেছি”।

তবে এবারে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য একটু আলাদা রকম ভাবে ডান্স প্র্যাকটিস করতে হয়েছে ডোনা ও তার টিমকে। তার কারণ হলো, গানের প্রথম লাইনে পৃথিবীর সমস্ত মানুষকে এক ছন্দে বাঁধার কথা বলা হয়েছে। তাই সেই ভাবনাটাকে ফুটিয়ে তোলা তাও আবার নাচের মধ্য দিয়ে, সেটা নিশ্চয়ই মুখের কথা নয়।

তবুও মঞ্চে ডোনার পারফরম্যান্স রীতিমতো চোখ ধাঁধানো। এই প্রসঙ্গে সলমা কি কিছু বলেছেন?।

আরও পড়ুন : বিয়ের মরশুমে মন ভালো নেই দিব্যজ্যোতির! তাঁর দুঃখের কবিতায় চোখ ভিজবে যে কারো

ডোনার সঙ্গে ব্যাকস্টেজ কোন আলাপচারিতা হয়েছে কি সৌরভ পত্নীর? তাঁর কথায়, “সলমানের সঙ্গে দেখা হয়নি আমার। আসলে আমাদের পারফরমেন্স শেষ হওয়ার পরেই বেরিয়ে গিয়েছিলাম।

সকাল থেকে ছেলেমেয়েগুলো রিহার্সাল করছে, তাই আমরা বেড়িয়ে এসেছিলাম। সলমানের সঙ্গে তাই দেখা হয়নি। তবে আমাদের প্রোগ্রাম তিনি দেখেছেন দর্শকাসনে বসে। সেটা দেখেছি।”

আগামী ১২ ই ডিসেম্বর পর্যন্ত কলকাতা চলচ্চিত্র উৎসব চলবে। সারা রাজ্যবাসীর মধ্যেই এই নিয়ে আনন্দের শেষ নেই। নিজেদের পছন্দমত সিনেমা হল গুলিতে দেখতে পাবেন দর্শকরা। দেশ-বিদেশের বহু ছবি হলে বসে দেখার আনন্দ উপভোগ করছেন তারা।

Back to top button

Ad Blocker Detected!

Refresh