বাংলা সিরিয়াল

বিয়ের মরশুমে মন ভালো নেই দিব্যজ্যোতির! তাঁর দুঃখের কবিতায় চোখ ভিজবে যে কারো

প্রত্যেকটা মানুষের মধ্যেই নানান ধরনের দক্ষতা থাকে। হয়তো জীবন ধারণের জন্য অন্য কোন পেশা বেছে নিতে হলেও মনের সুপ্ত ইচ্ছে বা লুকিয়ে থাকা ট্যালেন্ট একদিন না একদিন ঠিক প্রকাশ পায়। টেলিভিশনের পর্দায় আমরা যাদের অভিনয় করতে দেখি তাদের মধ্যে অভিনয় দক্ষতা ছাড়াও আরো নানান দক্ষতা থাকতে পারে তার বহুবার প্রমাণ পেয়েছি আমরা কেউ ভালো গান গাইতে পারেন, কেউ নাচতে পারেন। আরো কত কি।

কিন্তু জানেন কি অনুরাগের ছোঁয়া ধারাবাহিকের নায়ক সূর্য অভিনয় ছাড়া আর কোন বিষয়ে দক্ষ? কবিতা লেখা। এমনিতেই ডাক্তার সূর্য হিসেবে অনুরাগের ছোঁয়া ধারাবাহিকে সকলের মন জয় করে নিয়েছেন তিনি। এবার লেখক হিসেবেও ধীরে ধীরে দিব্যজ্যোতির সুপ্ত প্রতিভা প্রকাশ পাচ্ছে। সম্প্রতি নিজের লেখা একটি কবিতা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনুরাগীদের সাথে শেয়ার করে নিয়েছেন অভিনেতা।

দিব্যজ্যোতির লেখা কবিতাটা খানিকটা এইরকম, “পার ভাঙে পার গড়ে স্রোতেরই আঘাতে/ হাতে নাতে সাদা মেঘ ক্ষত নত অপঘাতে। দাবানলে পোড়ে গাছ, সুনামিতে ভাসে মন/ ভেজা গাল কিছু বলে, ঝড়ে পড়ে মৃত কোষ। দেয় হানা রাত্রিরা আবেগের আনাগোনা/ থর থর অধরে বঞ্চিত কল্পনা। জমে যায় বালুচরা ঝড়ে যায় কিশলয়/ বসন্ত চলে গিয়ে ধরা দেয় বর্ষায়।

ক্যাকটাস কাঁটাহীন, বুকে বিঁধে আছে যেন/ শূন্য রণভূমি, রক্তপাত ঘন ঘন। হয়তো বর্ষণ ঘটবে আবার/ ঝরা পত্রিকা ধরা দেবে আবারও। কিন্তু এ তনু হৃদয় কি আর পাবে?”

 

 

View this post on Instagram

 

A post shared by Dibyojyoti Dutta (@dibyojyoti_dutta_)

যে কোন ইন্টারভিউতে পর্দার সূর্য সেনগুপ্ত বারবার বলেছেন, যে তিনি নাকি সিঙ্গেল। কিন্তু অভিনেতার পোস্ট করা এদিনের কবিতা জুড়ে শুধুই যেন বিরহ।

আরও পড়ুন : স্ত্রী আর সদ্যজাতকে ফেলে মুম্বাইয়ে রাজ! ইনস্টাগ্রামে বরকে কি বললেন শুভশ্রী?

আনন্দের ছোঁয়াটুকু নেই। কার জন্য তিনি লিখলেন এমন কবিতা? কি এমন হলো অভিনেতার যার কারণে এত বিরহ সহ্য করতে হচ্ছে তাঁকে? অনুরাগীদের মনে এমনই সব নানান প্রশ্ন উঁকি ঝুঁকি দিচ্ছে। দিব্যজ্যোতির ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্ক কম হয় না। ক্লাস নাইনের প্রেম থেকে শুরু করে, পর্দার ভাইয়ের বউয়ের সাথে প্রেম! তবে হঠাৎ আজ কি হলো অভিনেতার?

Back to top button

Ad Blocker Detected!

Refresh