টলিউড

‘ইন্ডাস্ট্রির পরিবেশ একেবারে নষ্ট হয়ে গিয়েছে, দু’নম্বরী করে শুটিং চলছিল সেটা বলায় বাদ পড়তে হয় এমনকি আর্টিস্ট ফোরামের টাকা নয়ছয়ের অভিযোগও উঠেছে’ – টলিউডের বিরুদ্ধে এক গুচ্ছ অভিযোগ দেখা দিল সব্যসাচীর

সব্যসাচী চক্রবর্তী, দুই বাংলার এক দাপুটে অভিনেতা। নিজের অবসরের কথা জানিয়েছিলেন বাংলাদেশের চলচ্চিত্র উৎসবে গিয়ে। কিন্তু হঠাৎ অবসর কেন? সব্যসাচীর অবসরের খবরে নড়ে বসেন ছিলেন সিনেমাপ্রেমীরা। শেষমেষ ভারতীয় এক সংবাদ মাধ্যমের কাছে এক সাক্ষাৎকারে নিজের অবসর গ্রহণের কারণ এর কথা বলেন অভিনেতা নিজেই।

বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের পর বহু প্রশ্ন উঠেছিল যে সত্যি কী সব্যসাচী অবসর নিচ্ছেন? তিনি কী আর কখনোই কাজ করবেন না? এই প্রশ্নের উত্তরে অভিনেতা বলেন তিনি নাকি বলেছিলেন এক আর লেখা হয়েছে আরেক। তাঁর মুখে জোর করে কথা বসানো হয়েছে। যদি আসল কথা হল করোনা আক্রান্ত হওয়ার পর ক্লান্ত হয়ে যান অভিনেতা। শারীরিক অস্বস্তির কারণেই এক প্রকার ঠিক করেছিলেন ইচ্ছে হলে কাজ করবেন নয়তো করবেন না।

অভিনেতার কথায় এখন আর এমন কোন চরিত্র নেই যেটা তাঁর মনে ধরবে। বলিউডে ‘বাবলি বাউন্সার’ ছবিতে শুধু চরিত্র ভালো লেগেছিল তাই অভিনয় করেছিলেন। ফেলুদা করতে ভালো লাগতো। কিন্তু বয়সের কারণ এটা আর সম্ভব নয়। অভিনেতা আরো বলেন পরিচালক সন্দীপ রায়ের থেকে যদি তিনি ফেলুদা চরিত্রের প্রস্তাব পান তবে তিনি একমাত্রই চরিত্রে অভিনয় করবেন নচেৎ নয়।

কিন্তু বেশ কিছুটা অভিমান জমে রয়েছে ইন্ডাস্ট্রির বিরুদ্ধে। এই অভিমানী কথার মধ্যেই অভিনেতা বলেন ১৯৮৮ সাল থেকে অভিনয় করেছেন। অনেক চরিত্র এই অভিনয় করে নিয়েছেন। এখন আর অভিনয় করতে ভালো লাগেনা। তাও তিন চারটি চরিত্রে কাজ করেছিলেন কিন্তু একটি ছবিও মুক্তি পায়নি। একপ্রকার হতাশা ভোরেই বলেন ইন্ডাস্ট্রির প্রতি অনীহা থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন।

যদিও এই অনীহা হওয়ার পেছনে যথেষ্ট কারণ রয়েছে। আর সেই কারণ অর্থাৎ একগুচ্ছ অভিযোগ রয়েছে তাঁর টলিউডের বিরুদ্ধে। অভিনেতার কথায় ইন্ডাস্ট্রির পরিবেশ একেবারেই খারাপ হয়ে গিয়েছে। দু’নম্বরী করে শুটিং হচ্ছিল সেটা বলতে গিয়ে তাঁকেই বাদ দিয়ে দেওয়া হয়েছে। শুধু তাই নয় আর্টিস্ট ফোরামের টাকা নয়ছয়ের অভিযোগ এসেছে তাঁর বিরুদ্ধে। এরপর এই সব্যসাচীর মত একজন প্রবীণ অভিনেতা আর্টিস্ট ফোরাম ছেড়ে বেরিয়ে আসেন।

তবে এরপর আবার ফিরে গিয়েছিলেন নাটকের মঞ্চে। কিন্তু সেখানে গিয়েও সমস্যা কিছু ছাড়েনি। অভিনেতা জানিয়েছেন একটি গল্পের ওপর তাঁরা কষ্ট করে মহড়া দিয়েছিলেন। অন্য একজন ফোন করে জানান এই গল্পে তাঁরা নাটক করবেন। তাই নিজেদের নাটক বন্ধ করে দিতে হয়। অভিনেতা অভিযোগ করেছেন বড় নাট্যগোষ্ঠীর গুরুত্ব অনেক বেশি। এতদিন ধরে এত কিছু দেখে বিরক্ত বোধ করছেন অভিনেতা। এবার তিনি স্পষ্ট জানিয়েছেন কোন চরিত্র ভালো লাগলে তবেই অভিনয় করবেন নচেৎ নয়।

Back to top button

Ad Blocker Detected!

Refresh