টলিউড

“আমি এখানে একটা বড়সড় ক্যামিও করছি” – “আলতা ফড়িং” ধারাবাহিকে ব্যাংক বাবুর চরিত্রে অর্ণবের বদলে দেখতে পাওয়া যাবে অভিষেককে! এটা যে ঠিক নয় তা আগেই বলেছেন অর্ণব, অন্যদিকে নিজের চরিত্র সম্পর্কে মুখ খুললেন অভিনেতা অভিষেক বসু, কি বললেন অভিনেতা?

বেশ কিছুদিন পর পর্দায় ফিরছেন বাংলা ধারাবাহিক জগতের জনপ্রিয় মুখ অভিষেক বসু। বাংলা ধারাবাহিক জগতে ঐতিহাসিক চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে এই অভিনেতাকে। নেতাজি সুভাষচন্দ্র বসুর চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন অভিষেক। তারপরে গঙ্গারামের চরিত্রে ততটাও দর্শককে আকর্ষণ করতে পারেননি এই অভিনেতা। তবে গঙ্গারাম শেষ হবার পর আর কোন নতুন ধারাবাহীকে দেখতে পাওয়া যায়নি অভিষেককে। তারপর স্টার জলসার ডান্স ডান্স জুনিয়র এর মঞ্চে তিন ক্যাপ্টেন এর এক ক্যাপ্টেন হিসেবে উপস্থিত রয়েছেন অভিষেক।

তবে এবার ছোট পর্দার একটু চরিত্রে আবার ফিরে আসতে চলেছেন অভিনেতা। আর তা হলো আলতা ফড়িং। কিছুদিন আগেই শোনা গিয়েছিল ধারাবাহিকের মুখ্য চরিত্র ব্যাংক বাবুর জায়গায় অভিনেতা অর্নবের পরিবর্তে দেখতে পাওয়া যাবে অভিষেককে। কিন্তু সে কথা যে সত্য নয় সেটা অর্ণব নিজেই জানিয়ে দিয়েছেন। তবে কি শেষমেষ ধারাবাহিকে পার্শ্ব চরিত্রে অভিনয় করবেন অভিষেক? নাকি তাকে সত্যি দেখতে পাওয়া যাবে গুরুত্বপূর্ণ কোন চরিত্রে? এবার এসব প্রশ্নের উত্তর দিলেন অভিনেতা অভিষেক বসু নিজেই।

প্রসঙ্গত আলতা ফড়িং ধারাবাহিকের গল্পের সূত্র ধরে দেখানো হবে তাদের বাড়ির দুর্গা প্রতিমা নিরঞ্জন করা হবে। আর তখনই ধারাবাহিকের ব্যাংক বাবু অর্থাৎ যে চরিত্রে অভিনয় করছেন অভিনেতা অর্ণব তিনি জলে পড়ে যাবেন। আর তাকে বাঁচাতেই জলে ঝাঁপ দেবে ফড়িংও। এবার ফড়িংকে বাঁচাতে ছুটে আসবে অভিনেতা অভিষেক বসু অভিনীত চরিত্রটি। সাজ পোশাক দেখে এটুকু স্পষ্ট যে মস্তান গুন্ডা ধারণের কোন চরিত্র হবে এই চরিত্রটি। এ বিষয়ে এক বিশিষ্ট সংবাদ মাধ্যমিকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা অভিষেক জানিয়েছেন, “এটা ধারাবাহিকে এটা একটা নতুন চরিত্র। গল্পে বড়সড় টুইস্ট বলতে পারেন। প্রচণ্ড রাফ অ্যান্ড টাফ চরিত্রটা। এরকম চরিত্র আমি আগে কোনওদিনও করিনি। গঙ্গারামের এক্কেবারে বিপরীত। এমনকী, আমি ব্যক্তিগতভাবে যে রকম মানুষ, তার চেয়েও একেবারে আলাদা। দেখা যাক কী হয়”।

আবার এমন একটি চরিত্রে অভিষেকের অভিনয় নিয়ে প্রশ্ন থেকে যায় যে অভিষেককে ছোট পর্দায় আমরা সব সময়ই দেখেছি মুখ্য চরিত্রে অভিনয় করতে। তাহলে কি আলতাফড়িং ধারাবাহিকের এই চরিত্র মুখ্য চরিত্র নয়? তবে এই চরিত্রের গুরুত্ব কোথায়? অভিষেক বলেন, “আমার চরিত্রটা হিরোর রিপ্লেসমেন্ট নয়। একটা স্বতন্ত্র চরিত্র। গল্পের বড়সড় টুইস্টের জন্য একে আনা হয়েছে। বলতে পারেন, আমি এখানে একটা বড়সড় ক্যামিও করছি”।

প্রত্যেকটি ধারাবাহিককে মুখ্য চরিত্রের পর এবার কি তবে পার্শ্ব চরিত্র? এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছেন, “ধারাবাহিকে চরিত্রটি কতদিন রাখা হবে, এখন থেকেই বলা মুশকিল। তবে গল্পের মোড় ঘোরানোর জন্যই এর আগমন। আমাকে লিড চরিত্রে হয়তো খুবই তাড়াতাড়ি দেখতে পাবেন দর্শক”।

যদিও সূত্রের খবর, অভিনেতা অর্নবের অসুস্থতার কারণে তিনি বেশ কিছুদিনের বিরতি নিতে পারেন ধারাবাহিক থেকে। সেই কারণেই ধারাবাহিকে ব্যাংক বাবুর চরিত্রটিকে দেখতে পাওয়া যাবে না। আর ঠিক এই কারণেই ধারাবাহিকে আনা হচ্ছে এক নতুন চরিত্র। যে চরিত্রে কাজ করবেন অভিষেক বসু। ধারাবাহিকের নির্মাতাদের পক্ষ থেকে অভিষেককে বলা হয়েছে তিনি ধারাবাহি কে এন্ট্রি নেবেন বড় ক্যামিও চরিত্রের হাত ধরেই। তারপর যদি দর্শক অভিষেকের চরিত্রটি পছন্দ করেন এবং ধারাবাহিকে অভিষেকের উপস্থিতি দর্শক মহলে জনপ্রিয় হয় তবে তিনি থেকে যাবেন ধারাবাহিকে। সুত্র মারফত জানা গিয়েছে যে চ্যানেল কর্তৃপক্ষের তরফ থেকে অভিষেকের ওপর যথেষ্ট ভরসা করা হচ্ছে এই চরিত্রের জন্য। এবার শুধু এটাই দেখার যে অভিনেতা নিজের চরিত্রে কতটা সফল হবেন।

Back to top button