টলিউড

এ আর রহমান থেকে অরিজিৎ, শাহরুখ খান থেকে দেব প্রত্যেককে ছোট করে নিজেকে বললেন ‘আমিই সেরা’! ‘পাঠান’ ঝড়ের মাঝে অভিজিতের বিস্ফোরক মন্তব্যে কেঁপে উঠেছে নেট পাড়া

বলিউড থেকে টলিউড সর্বত্র সেরা গায়কদের তালিকা নির্মিত হলে তার মধ্যে অবশ্যই থাকবে আমাদের বঙ্গ তনয় অভিজিৎ ভট্টাচার্যের নামে। দীর্ঘ কয়েক দশক ধরে বাংলা এবং হিন্দি গানের জগতে রাজ করেছেন এই গায়ক। নিজের কাজের জন্য গোটা ভারত জুড়ে নাম করেছেন অভিজিৎ। তবে নিজের দুর্দান্ত গায়কী ছাড়াও নিজের ঠোঁট কাটা স্বভাবের জন্য প্রায়শই উঠে আসেন সংবাদের শিরোনামে। সকলের কাছে নিজেকে তিনি স্পষ্টবাদী হিসেবে পরিচয় দেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে গায়ক এমন এক বিষয়ের মন্তব্য করলেন যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় চর্চা এখন তুমুল।

এক টেলিভিশন শোতে গিয়ে এ আর রহমান থেকে অরিজিৎ সকলকে নিয়েই বিস্ফোরক মন্তব্য করেছেন অভিজিৎ। বাদ দেননি নায়কদেরকেও। দর্শকেরা যখন একদম মেতে উঠেছেন ‘পাঠান’ ঝড়ে তখনই অভিজিতের এই ধরনের একটি ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। শাহরুখ খান প্রসঙ্গে গায়কের মন্তব্য শাহরুখ যেমন একজন সফল অভিনেতা তেমনি একজন সফল ব্যবসায়ীও বটে। গত কয়েক বছর ধরে তাঁর ছবিগুলি শুধু সফলভাবে ব্যবসা করেছে। পর্দার পাঠান যাঁরা ভালো ছবি তৈরি করেন তাঁদের সাথে নাকি কাজ করেন না।

অভিজিতের কথায় তিনি যদি কিং খানের কন্ঠে গান নাগাইতেন তাহলে বাদশা এত বড় একজন তারকা হতেই পারতেন না। শুধু তাই নয় টলিউডের ‘ঢাকের তালে কোমর দোলে’ গানটির প্রসঙ্গ টেনে এনে দেবকে নিয়ে মন্তব্য করেন অভিজিৎ। আবার ৯০ এর দশকের একজন জনপ্রিয় গায়ক এ আর রহমানকে নিয়েও বিস্ফোরক মন্তব্য করতে শোনা যায় তাঁকে। সঞ্চালক শাশ্বত চট্টোপাধ্যায়ের এ আর রহমানকে নিয়ে প্রশ্নের উত্তরে অভিজিৎ বলেছিলেন, ‘ওনাকে মিউজিশিয়ানই মনে করি না। গান কীভাবে গাইতে হয় সেটা গেয়ে শোনাতে পারবেন না তিনি। প্রযুক্তি নিয়ে পরীক্ষানিরীক্ষা করে উনি সঙ্গীতশিল্পী হয়েছেন। মিউজিক ইনস্ট্রুমেন্টের ব্যবহার জানেন না। সমস্ত সঙ্গীতশিল্পীদের পেটে লাথি মেরেছেন উনি’।

যদিও এটুকু বলেই ক্ষান্ত হননি অভিজিৎ। তার আরো সংযোজন, ‘গান গাওয়ার জন্য যে শেখার প্রয়োজন আছে তা মনে করেন না রহমান সাহেব। উনি শিখিয়েছেন স্কুলে যাওয়ার প্রয়োজন নেই। সরস্বতীর আরাধনা করার প্রয়োজন নেই। এখান ওখান থেকে নানান জিনিস ডাউনলোড করে, ল্যাপটপে এটা ওটা করে গায়ক হও’।

তবে এর পরের অভিজিৎ সবথেকে বিস্ফোরক মন্তব্য করেন। সঞ্চালককে স্পষ্ট জানিয়ে দেন তাঁকে ছাড়া আর অন্য কারোর নাম এই মুহূর্তে আর নেওয়া যাবে না। কারণ, ‘আই অ্যাম দ্য বেস্ট’। যদিও তিনি মনে করেন গায়ক হিসেবে উদিত নারায়ণের জায়গা কেউ নিতে পারবে না। কুমার শানুকে ১০ এর মধ্যে ১০ নম্বরই রাখতে পারবেন তিনি। তবে বর্তমানে গানের জগতের সবথেকে জনপ্রিয় নক্ষত্র হলেন অরিজিৎ সিং। তাঁর প্রসঙ্গে অভিজিতের বক্তব্য, ‘এখন যে গানই শুনি সবাই বলে এটা অরিজিৎ। কোনটা অরিজিৎ সেটাই জানি না। তবে অরিজিৎ খুব ভালো গান করে’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh