টলিউড

বাঙালীদের নামগুলো যতই বড় আর ভারী হোক না কেন, তাঁদের ডাকনামগুলোও তেমন আদরের, জেনে নিন ইন্ডাস্ট্রির এই আটজন তারকার ডাকনাম কী!

আপনার আত্মীয়দের মধ্যে নিশ্চয়ই বুড়ি, বাবান, ছোট্টু, টেপি নানান ডাকনাম আছে। সেরকমই ইন্ডাস্ট্রির নামকরা তারকাদেরও রয়েছে এমন আদুরে ডাকনাম। আজকে আপনাদের জানাবো প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, ঋতুপর্ণা সেনগুপ্ত, পায়েল সরকার, স্বস্তিকা মুখোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, পাওলি দামের বাড়ির ডাকনাম।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় : তালিকায় এনার নাম প্রথমে দেখেই ভাবছেন বুম্বাদার নাম আবার কারোর অজানা নাকি। হ্যাঁ সে আমরা সকলেই জানি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ডাকনাম বুম্বা, সকলে তাঁকে বুম্বা দা বলেই সম্বোধন করে থাকে ইন্ডাস্ট্রিতে। তবে প্রসেনজিতের মা তাঁকে কী বলে ডাকে জানেন? ডাকেন ‘বুম’ বলে। সবার কাছে তিনি হোক না বুম্বা দা, কিন্তু মায়ের কাছে তাঁর নাম বুম।

সব্যসাচী চক্রবর্তী : Ambidexter অর্থাৎ দুহাতে কাজ করতে সমানভাবে পারদর্শী যে ব্যক্তি, তাঁরই নাম সব্যসাচী। ইন্ডাস্ট্রিতে তাঁরও এক ডাকনাম আছে। বেণী বলতে আমরা সবাই এক ডাকে সব্যসাচীবাবুকেই চিনি। সকলের প্রিয় বেণু দা তিনি। তবে এটা কী জানেন ছোটোবেলায় বেশ নাদুসনুদুস ছিলেন বলে তাঁর বাবা তাঁকে ‘বেণীপ্রসাদ আগরওয়াল’ বলে ডাকতেন।

ঋতুপর্ণা সেনগুপ্ত : চুমকি, হ্যাঁ ঠিকই পড়েছেন, ঋতুপর্ণা সেনগুপ্তের বাবা তাঁর আদুরে মেয়েকে ভালোবেসে নাম দিয়েছেন চুমকি। তাছাড়াও টলিউডের এই হার্টথ্রবের আর এক ডাকনাম টুনুমোনা। পরিবারের অন্যান্য সদস্যরা তাঁকে এই নামে ডাকেন।

পায়েল সরকার : অভিনেত্রীর ডাকনাম এতটাই প্রচলিত যে প্রত্যেক অলিগলিতে এই নামের কোনো এক মেয়ে থাকবেই থাকবে। পায়েলের নিজেরও বেশ ভালো লাগে তার ডাকনাম, ওনার এই নাম হল পিউ।

স্বস্তিকা মুখোপাধ্যায় : বাংলা ইন্ডাস্ট্রির বৌদি, ইয়ং জেনেরেশনে বিশেষ করে ছেলেদের মধ্যে তিনি এই নামেই পরিচিত, তবে জানেন তাঁর ঘনিষ্ঠ বন্ধু বান্ধবী এবং আত্মীয়রা তাঁকে কী নামে ডাকেন? স্বস্তিকার ডাকনাম ‘ভেবলি’। শ্যুটিং সেটে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং প্রয়াত ঋতুপর্ণ ঘোষ তাঁকে এই নামেই ডাকতেন।

শ্রাবন্তী চট্টোপাধ্যায় : ডান্স বাংলা ডান্সের এক বিচারক তিনি, জন্মের পর ভালোবেসে তাঁর বাবা তাঁকে ডেকেছেন ‘গিন্টু’ বলে, তাই নামটা শ্রাবন্তীর খুব পছন্দের, এক সাক্ষাৎকারে তিনি নিজে জানিয়েছেন। তাঁর বোনকেও শ্রাবন্তীকে গিন্টু দি বলে ডাকতে শোনা গেছে।

শুভশ্রী গঙ্গোপাধ্যায় : ডান্স বাংলা ডান্সের আরো এক এই বিচারকের ডাকনাম পুতাই। মানে খুঁজতে যাবেন না এই নামের। ভালোবেসে ডাকা নামে অবশ্য মানে খুব একটা লাগেও না। শুভশ্রীর কাকা এই নামে সর্বপ্রথম তাঁকে ডেকেছেন। স্বামী রাজ চক্রবর্তীও তাঁকে আদর করে পুতাই’ই ডাকেন।

পাওলি দাম : পাওলির ভালো নামের প্রথম অক্ষর গুলি নিয়েই তৈরি হয়েছে তাঁর ডাকনাম পাও, এই নিয়মে অনেকেরই ডাকনাম নির্ধারিত হয়। পাওলির বরও তাঁকে পাও বলে ডাকেন। তবে অভিনেত্রীকে ‘বুড়ি’ নামেও অনেক আত্মীয়রা ডেকে থাকেন।

 

Back to top button

Ad Blocker Detected!

Refresh