টলিউড

পুজোয় সকলকে টেক্কা দিতে হাজির দেবশ্রী রায়! চিত্রাঙ্গদা থেকে হট লুক‌ সবেতেই তরুণ প্রজন্মের নায়িকাদের তুড়ি মেরে উড়িয়ে দেবেন দেবশ্রী!

টলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায়। বাংলা চলচ্চিত্র জগতে তার অবদান অবিস্মরণীয়। একটার পর একটা হিট ছবি উপহার দিয়ে দর্শকদের মন জয় করে নিয়েছেন তিনি। তিন দশকের বেশি সময় ধরে বাংলা বাণিজ্যিক ধারার ছবিতে নিজের সাফল্য ধরে রেখেছেন তিনি। ১৯৬৬ সালে হিরণময় সেনের ‘পাগল ঠাকুর’ ছবিতে অভিনয়ের মাধ্যমে প্রথম চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি। এরপর তরুণ মজুমদারের কুহেলি ছবিতে রানুর চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন।

দেবশ্রী রায় প্রথম নায়িকার চরিত্রে অভিনয় করেন ১৯৭৮ সালে নদী থেকে সাগরে ছবিতে আর ১৯৮১ র ৩৬ চৌরঙ্গী লেন ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে ভারত জোড়া খ্যাতি লাভ করেন অভিনেত্রী। এরপর একাধিক ছবিতে অভিনয় করেছেন অভিনেত্রী তবে তার ত্রয়ী ছবির সাফল্য সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। এই ছবির মধ্যে দিয়ে টলিগঞ্জের প্রথম সারির নায়িকার তালিকায় উঠে আসেন তিনি। পরবর্তীতে উনিশে এপ্রিল ছবির জন্য আন্তর্জাতিক পুরস্কার পান দেবশ্রী রায়।

চলচ্চিত্র জগতে এই মানুষটিই একটা সময় রাজনীতির মধ্যে ঢুকে চলচ্চিত্র জগত থেকে অনেকটা দূরে চলে এসেছিলেন। কিন্তু অভিনয় যার রক্তে তিনি দীর্ঘদিন অভিনয় ছেড়ে কি করে দূরে থাকতে পারেন তাই একটা সময় পর আবার স্নেহাশীষ চক্রবর্তীর সর্বজয়া ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে কাম ব্যাক করলেন দেবশ্রী রায়। এত বছর পর অভিনয় জগতে ফিরে এসেও তিনি প্রমাণ করলেন তিনি আজও অভিনয়ের সেরার তালিকাতেই আছেন।

সামনেই আসছে দুর্গাপুজো। এই দুর্গা পুজোতে দেবশ্রী রায় কতগুলি ছবি শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে পুজোর সাজে নতুন অবতারে হাজির হয়েছেন দেবশ্রী রায়।

কোন ছবিতে দেখা যাচ্ছে কালো রংয়ের শাড়ি আর লাল রঙের ব্লাউজ পরে সেজে উঠেছেন তো কোন ছবিতে দেখা যাচ্ছে চিত্রাঙ্গদার মতো একটা লুকে সেজে উঠেছেন তিনি তো কোন ছবিতে আবার দেখা যাচ্ছিলো যে, তিনি এ যুগের আধুনিকা নারীর সাজে সজ্জিত হয়েছেন।

Back to top button