বাংলা সিরিয়াল

‘১ বছরেই টিআরপি কম হয়ে ধারাবাহিক ফুরিয়ে যাচ্ছে সেখানে মিঠাই এখনো টপ ৬! এটা কম কথা নয়, মিঠাই ফ্যানরা তাই শান্ত হও!’মিঠাই ধারাবাহিকের দুর্দিনে মিঠাই ফ্যানদের সংযত থাকার উপদেশ দিলেন মিঠাই ভক্ত!

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক মিঠাই। ‌৫৬ বার বঙ্গ সেরা হওয়া এই ধারাবাহিক গত দেড় বছরের বেশি সময় ধরে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে রাজ করে গিয়েছে। তবে বর্তমানে কয়েক সপ্তাহ ধরে এই ধারাবাহিকের টিআরপি একটু কম হচ্ছে তবে সেটাও যে খুব একটা কম তা বলা যায় না। টপ ৫ এর থেকে বেরিয়ে গেলেও টপ সিক্স এর মধ্যে আছে এই ধারাবাহিক। এই সপ্তাহে এই ধারাবাহিকের টিআরপি হল ৬.৭। কিন্তু কেন জনপ্রিয় মিঠাই ধারাবাহিক এইভাবে টিআরপি হারাচ্ছে? এই নিয়ে দর্শকদের নানান রকম মন্তব্য রয়েছে।

দর্শকদের একাংশের মানুষ মনে করেন মিঠাইয়ের টিআরপি কমার জন্য দায়ী সাম্প্রতিক কালের ট্র্যাক। সদ্য মিঠাই তে এন্ট্রি নিয়েছেন একজন ভিলেন সেই ভিলেনের নাম প্রমিলা লাহা। দর্শকদের একাংশের মানুষ মনে করছেন যে এই প্রমিলা লাহাকে বেশিরভাগ মানুষ একসেপ্ট করতে পারছেন না মিঠাই ধারাবাহিকে। এছাড়া আরো কতগুলো কারণ আছে এই ধারাবাহিকের টিআরপি কমার। তার মধ্যে অন্যতম একটি কারণ হলো বিগত দু মাস ধরে এই ধারাবাহিকের কোনো প্রোমো নেই। একজন নেটিজেন সোশ্যাল মিডিয়ায় পরিস্কার লিখেই দিয়েছেন,“ mithai এই সিরিয়ালের বর্তমান ট্রাক মানে প্রমিলা লাহার বিষয় টা অনেক দর্শক মেনে নিতে পারছে না। আর তার সাথে এপিসোড এও অনেকটা খামতি আছে। মাঝে মাঝে পরিবারের অনেক সদস‍্য মিস থাকে।

আর মিঠাই চরিত্রের পরিবর্তন কিছুটা আনা দরকার সেটা রাখি ম‍্যাম গুরুত্ব দিচ্ছে না। আর তার সাথে গত দুমাস কোনো প্রমো নেই। আরও একটি কারন সেটা হলো ফ‍্যানদের অভিনেতা অভিনেত্রী দের ব‍্যক্তিগত বিষয় নিয়ে কাটাছেরা করা। আমার মনে হয় চ‍্যানেল মিঠাই শেষ করতে চাইছে তাই এতো অবহেলা। যাই হোক ফ‍্যানদের বলছি কারো সাথে এই নিয়ে ঝগড়া করো না। একদিন তো শেষ হবেই। আর এমন টিআরপি পেলে আর চলতে হবে না। এমনি শেষ করে দিবে। তাই শান্ত থাকো। আর যতদিন সিরিয়ালটি আছে ততদিন একটু টিভিতে দেখ। আর জি সে তো একটা অকৃতজ্ঞ। আমদের এত অনুরোধেও যখন প্রোমো দিল না আর রাখি ম‍্যামকে আর রাজেন স‍্যারকে এতদিন থেকে সবাই বলে আসছি যে স্টোরি টা আরও একটু ভালো করুন কিছু চরিত্রের একটু পরিবর্তন আনুন সিধাই এর উপর গুরুত্ব দিন এসব বলার পরে ও যখন কিছু করছে না তখন এভাবেই চলুক আর শেষ করে দিক।”

তবে দর্শকদের আরেক অংশের মানুষ আবার মনে করেন মিঠাই ধারাবাহিকের টিআরপি কম হওয়ার জন্য প্রোমো দায়ী নয়। কারণ এর আগে বহুবার মিঠাই ধারাবাহিক প্রোমো ছাড়াই টপার হয়েছে। ২৪ ঘন্টা আগে এপিসোড আপলোড করাও এই টিআরপি কমার পিছনে কারণ নয় কারণ প্রতিটি ধারাবাহিকই এই বিষয়টা করা হচ্ছে, তাহলে সব ধারাবাহিকেরই টিআরপি কম হতো। তারা মনে করেন মিঠাই ধারাবাহিকে আগের মত ভালো ট্র্যাক দরকার সেই ট্র্যাকটি নেই বলেই ধারাবাহিক টিআরপিতে ভালো ফল করতে পারছে না। আবার একই সাথে তারা এও মনে করছেন যে দেড় বছরের বেশি সময় ধরে মিঠাই ধারাবাহিক এত সাফল্য পেয়েছে এটা কম কথা নয়, এই এচিভমেন্ট টি বা কটা ধারাবাহিক করতে পারে বর্তমান সময়ে? একজন নেটিজেন সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে লিখেছেন, মিঠাই ফ্যানদের কিছু কথা বলছি….(হেটার ভাবলে ভাবো অসুবিধা নেই)

প্রতি Trp র দিন এই প্রমো প্রমো, 24 ঘণ্টা আগে এপিসোড, Zee কে দোষ দেওয়ার আগে নিজেরা একটু আগে গল্পর দিকে দেখো… কেনো এর আগে প্রমো ছাড়া টপার হয়নি ??? 24 ঘণ্টা আগে এরআগে এপিসোড দেয়নি ??? 24 ঘণ্টা আগে সব সিরিয়ালের ই এপি দেয় তাদের কেনো কমেনি তাহলে ??? মা কাকিমারা তো ফোনে দেখেনা,, টিভিতেই দেখে,,, 3 সপ্তাহ ধরে যে ট্র্যাক চলছে তাতে এই Trp ই পাওয়ার কথা… প্রমো দিলে আহামরি কিছু বাড়তোনা হয়তো কিছু বাড়তো ! তাই আগে ভালো ট্র্যাকের ডিমান্ড করো…

আরেকটা কথা… মিঠাই এখন প্রায় 650 এপি হয়ে গেলো… এতোদিন ধরে তো অনেক দিয়েছে, টপারশিপ, অ্যাওয়ার্ড সব… এখনকার সবথেকে সফল সিরিয়াল… আর কত ? সব সিরিয়াল ই একটা সময়ের পর আপ-ডাউন করে,,, সারাজীবন কেউ টপ করেনা… যেখানে 1 বছরের সব সিরিয়াল ঘাড়,ধাক্কা খেয়ে স্লট চেঞ্জ হয়েছে, অনেক আবার শেষ ও হয়ে গেছে… সেখানে মিঠাই এখনো টপ 6… এটা কি যথেষ্ট নয় ??”

Back to top button

Ad Blocker Detected!

Refresh