টলিউড

কেউ উল্টোপাল্টা গালাগাল দিয়ে চলে যাবে তাকে নেমন্তন্ন করতে হবে? আমিও আমার মেয়ের বিয়েতে নিমন্ত্রন করব না, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল মিঠুনকে আমন্ত্রণ না জানানো নিয়ে মুখ খুললেন চিরঞ্জিত চক্রবর্তী

বাংলা সিনে(Tollywood) জগত সব সময় দর্শকদের চর্চার অন্যতম বিষয় বস্তু। আজ একে নিয়ে চর্চা হচ্ছে তো কালকে তাকে নিয়ে। তবে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল(KIFF 2022)। সেখানে কিছু তারকার অনুষ্ঠানে উপস্থিত না থাকা নিয়ে খুব প্রকাশ করেছেন অনেকেই। বিশেষ করে মিঠুনের(Mithun Chakraborty) মত মহারথী যিনি কিনা বাংলা এবং ভারতীয় সিনেমা জগতকে এত কিছু উপহার দিয়েছে তার না থাকা নিয়ে উঠেছে প্রশ্ন।

সম্প্রতি তৃণমূল বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী(Chiranjit Chakraborty) এই ব্যাপারে মুখ খুললেন। যা নিয়ে রীতিমতো শিরোনামে উঠে এসেছেন তিনি। কলকাতা চলচ্চিত্র উৎসবে এর আগে মুখ খুলেছিলেন দেবশ্রী রায়(Debashree Roy)। বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তীকে মঞ্চে আমন্ত্রণ জানানো হয়নি তা একেবারেই উচিত নয় বলে মন্তব্য করেছেন অভিনেত্রী। দেবশ্রীর কথা অনুযায়ী ফিল্ম ফেস্টিভালের কোন রং হয় না। তাহলে কেন সেখানে মিঠুনকে আমন্ত্রণ জানানো হবে না? পাশাপাশি তিনি এও বলেছেন হয়তো রাজনৈতিক রঙের জন্যই আমন্ত্রণ পান নি মিঠুন দা।

এরপরেই মুখ হলেন চিরঞ্জিত(Chiranjit Chakraborty)। তার মন্তব্যের বিরোধিতা করে তিনি বলেন তার মত সে বলতেই পারে। তবে আমি যতদূর জানি এখন কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন তিনি। তিনি মুক্ত মনে কিছু একটা বলে দিয়েছেন। তবে একটা জিনিস তো থাকবেই। আপনি যদি আমাকে গালাগালি করেন তাহলে আমি কি আমার বিয়েতে আপনাকে নেমন্তন্ন করব বিষয়টা অনেকটা সেই রকম।

বর্তমান বছরে আয়োজিত হওয়া কলকাতা ফেস্টিভালে(Kiff2022) উপস্থিত হয়েছিলেন বলিউডের এক সে বরকর এক অভিনেতা অভিনেত্রীরা। অমিতাভ বচ্চন(Amitabh Bachchan), জয়া ভাদুড়ি(Jaya Bhaduri) শাহরুখ খানের(Shahrukh Khan) মত মঞ্চ আলো করে বসেছিলেন সেখানে। সেখানেই বাদ পড়লেন মিঠুন। একটা সময় টলিউড বলিউড দুটো জায়গাতেই চুটিয়ে অভিনয় করেছেন তিনি। তাই এই ব্যাপারটা অনেকেই মেনে নিতে পারছেন না।

প্রসঙ্গত দেবশ্রী রায় এই বিষয়ে আগে জানিয়েছেন, রাজনৈতিক কারণেই হয়তো মিঠুনদাকে ডাকা হয়নি। আমি অনেক কাজ করেছি মিঠুন দার সঙ্গে। শিল্পী হিসেবে তাকে শ্রদ্ধা করি। ফিল্ম ফেস্টিভালে কোন রাজনৈতিক রং লাগা উচিত নয়। ভারতীয় এবং বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে যাদের অবদান রয়েছে তাদের ডাকা উচিত ছিল।

Back to top button