টলিউড

নজরুল মঞ্চে দাঁড়িয়ে কেকে-র জন্য নীরবতা পালন করলেন অনুপম রায়, গাইলেন কেকের জনপ্রিয় ‘ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল’ গান

কিছুদিন আগেই আমরা আমাদের মাঝখান থেকে হারিয়েছি আমাদের সকলের ভীষণ প্রিয় গায়ক কেকে কে। আর তার মৃত্যুতে শোকাহত হয়ে পড়েছে গোটা দেশ। কিছুতেই যেন তাকে ভোলা যাচ্ছে না সারা সোশ্যাল মিডিয়া জুড়ে তার ভিডিও ছবি তে ভর্তি। তার স্টেজ এর বিভিন্ন ভিডিও ক্লিপগুলো আমাদের সকলের টাইমলাইন জুড়ে রয়েছে। কলকাতাতেই নজরুল মঞ্চে দাঁড়িয়ে থেকে তার জীবনের শেষ স্টেজ শো করেছিলেন। সেই নজরুল মঞ্চে দাঁড়িয়েই বাংলার আরেক জনপ্রিয় গায়ক অনুপম রায় তাকে শ্রদ্ধা জানালেন। গাইলেন কেকের জনপ্রিয় একটি গান।

এই নজরুল মঞ্চে গত ৩১শে মে ভিড়ে ঠাসা দর্শকের মাঝে গান গাইতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন কেকে। অতিরিক্ত দর্শক এবং গরমের কারণে অসুস্থ হয়ে পড়েন এবং কিছুক্ষণ পরেই মারা যান। আর সেই নজরুল মঞ্চে দাঁড়িয়ে গত শুক্রবার অনুপম রায় পারফর্ম করলেন। তার নিজস্ব ব্যান্ড ‘দ্যা অনুপম রায় ব্যান্ড’ এসেছিলেন ওই মঞ্চে পারফর্ম করতে। অনুপম রায় গাইছিলেন নিজের একের পর এক সুপার হিট গান গুলি। সেই ৩১শে মে রাতে কেকে র মৃত্যুর খবর শোনা মাত্রই অনুপম রায় ও মাঝরাতে সেদিন ছুটে গিয়েছিলেন হাসপাতালে। ভাবতে পারেননি এত কাছের এবং প্রিয় একজন বন্ধুকে এত তাড়াতাড়ি বিদায় জানাতে হবে। কিন্তু ঈশ্বরের ইচ্ছে ছিল অন্য কিছু। তাই হয়তো এত তাড়াতাড়ি চলে যেতে হলে তাকে।

সেদিন স্টেজে পারফর্ম করতে করতে অনুপম রায় দর্শকদের উদ্দেশ্যে জানান ‘আমরা কি সেই শিল্পী কে সম্মান জানাতে পারি তার জন্য কি কিছুক্ষণের জন্য নীরবতা পালন করতে পারি?’ ওপার থেকে দর্শকদের সমর্থন ভেসে আসে। এরপরে পর্দায় ভেসে ওঠে কেকের ছবি এবং সকলেই অনুপম রায়ের সঙ্গে নীরবতা পালন করেন কিছুক্ষণ। তারপর অনুপম রয় গেয়ে ওঠেন সেই জনপ্রিয় গান ‘হাম রাহে ইয়া না রেহে কাল’ সকলের চোখ দিয়ে তখন অশ্রুধারা গড়িয়ে পড়ছে। তার পরেই অনুপম রায়ের সঙ্গে সকলেই গলা মেলান।

নিজের গানের জাদুতে সারা ভারতবর্ষের মানুষকে মাতিয়ে রেখেছিলেন কেকে। গোটা একটা জেনারেশনকে শিখিয়েছিলেন প্রেমে পড়তে, প্রেম ভাঙার পর কাঁদতে। আজ সেই কেকেই আমাদের মাঝে নেই। কিন্তু তার গানগুলো রেখে গেলেন তিনি। সকলের মনের মনিকোঠায় তিনি কোথাও গিয়ে চিরদিন অমর থাকবেন। নিজের গান দিয়ে আমাদের মধ্যে বেঁচে থাকবেন তিনি চিরকাল।

Back to top button