টলিউড

দাদার খ্যাতির কারণে বিড়ম্বনায় পড়তে হয় অমৃতাকে? নাকি জোটে ‘এক্সট্রা ফেসিলিটি’! ভারত বিখ্যাত অরিজিৎ সিংয়ের বোন হওয়া কতটা কঠিন… অকপটে অমৃতা

অমৃতা সিং(Amrita Singh) তবে তার দাদার নাম শুনলে বুঝতে পারবেন তাঁর আসল পরিচয়। তার দাদা এখন ভারত বিখ্যাত। আসমুদ্র হিমাচল মজেছেন তার গানে। নিশ্চয়ই ভাবছেন তিনি কে? তিনি হলেন অরিজিৎ সিং(Arijit Singh)। যার বোন অমৃতা সিং। আদ্যপ্রান্ত মাটির মানুষ অরিজিৎ।

তবে তার মতোই তার বোন সঙ্গীত জগতের সঙ্গে যুক্ত। মুম্বাইতে বেশ কয়েক বছর থাকার পর পাকাপাকি ভাবে কলকাতাতে রয়েছেন অমৃতা। দাদার সঙ্গে একাধিক অনুষ্ঠানে গান গেয়েছেন দেশে বিদেশে। ইন্দ্রদীপ দাশগুপ্তের বিসমিল্লাও ছবিতেও গান গেয়ে ফেলেছেন তিনি। এছাড়া বেশ কিছু ওয়েব সিরিজে কন্ঠ দিয়েছে অমৃতা।

তবে ভারত বিখ্যাত দাদার বোন হওয়া কিন্তু চারটি খানি কথা নয়। সুবিধা-অসুবিধা সবকিছুই রয়েছে। সম্প্রতি আনন্দবাজার অনলাইন সাক্ষাৎকারে অকপটে আড্ডা দিলেন অমৃতা সিং। তার দাদার নামডাক তো ইন্ডাস্ট্রিতে কম নয়। তাই কাজ পেতেও খুব একটা অসুবিধা হবে না। কিন্তু এ ব্যাপারে অমৃতা একেবারেই অরিজিৎ এর মত। কারোর সুপারিশে নয়, বরং নিজের যতটা যোগ্যতা রয়েছে তেমন ভাবেই পথ চলবে সে।

অমৃতার কথা অনুযায়ী,’ দাদা বলেই দিয়েছিল তোমার নিজের পথ চলাটা একান্তই নিজের। কোন সংগীত পরিচালককে গিয়ে কখনো আমায় নেওয়ার কথা বলেননি। হ্যাঁ গান নিয়ে কথা হয় অনেক কিছু শিখি’।

এত বিখ্যাত দাদার বোন হওয়ার সুবিধা নিশ্চয়ই রয়েছে সেটাও মেনে নিয়েছেন অমৃতা। জানালেন দাদার জন্যই কৌশিকি চক্রবর্তী মত শিল্পীর বাড়িতে গিয়ে তালিম নেওয়ার সুযোগ পেয়েছেন তিনি। পাশাপাশি আরও গুণী মানুষদের সঙ্গ পেয়েছেন। তবে দাদার মতো তাকে কষ্ট করতে হয়নি। তার চলার পথ অনেকটাই মসৃণ।

রিয়ালিটি শো এর পর মুম্বাইতে একটা দীর্ঘ সময় পরিচালক প্রীতমের সঙ্গে কাজ করেছেন তিনি। তাই দাদার পরিশ্রমটা দেখেছে। অন্তত দাদার মতো কষ্ট তাকে করতে হয়নি।

তবে অরিজিৎ শান্ত মানুষ হলেও ক্যামেরা দেখলেই মেজাজ হারান। বোন বললেন পছন্দ করেন না অরিজিৎ। কোথাও গেলে লোকে মোবাইল নিয়ে চলে আসে সেটাও তার অপছন্দ। তবে দাদাগিরি খুব একটা করে না। একসঙ্গে বড় হওয়ার পথে গানে যদি সামান্য ১৯- ২০ হয়েছে তাহলে মার খেয়েছে।

দুজনেই গানের জগতের সঙ্গে যুক্ত। আবার একজন আরেকজনের থেকে বেশি প্রতিষ্ঠিত। কখনো কি এই নিয়ে ঝামেলা হয়? অকপটে জানালেন অমৃতা তাদের তুলনা প্রশ্নাতীত। অমৃতার কথা অনুযায়ী,’ দাদা একদিন বিখ্যাত হবে। মা বলতো ওর জগৎজোড়া নাম হবে। তাই আমরা জানতাম এটা হবেই’। দুই ভাই বোনের মিল রয়েছে প্রচুর। দুজনেরই শুরুটা হয়েছে রিয়ালিটি শুরু থেকে। অমৃতা এসেছেন ইন্ডিয়ান আইডল থেকে। তবে বিচারকদের সামনে পৌঁছানোর আগেই বাদ পড়েন তিনি। গানের চর্চাটা একটু দেরিতে শুরু হয়েছিল অমৃতার। তার আবার নাচ পছন্দের। ইন্ডিয়ান আইডলে অংশ নেওয়ার পর থেকেই গানের তালিম নিতে শুরু করেছিলেন তিনি। তবে এখন মুম্বাই ছেড়ে পাকাপাকিভাবে কলকাতাতেই রয়েছেন তিনি। ইচ্ছে দর্শকদের ভালো গান উপহার দেওয়া। সেটাও নিজের মত।

Back to top button

Ad Blocker Detected!

Refresh