টলিউড

“শুধু আমাদের মন্দিরে কেন আজান হবে, মসজিদেও কৃষ্ণের অষ্টতর শতনাম হোক সকাল বেলা মাইকে! কি বলেন?” স্বস্তিকার পোস্ট – “আমাদের মন্দিরে আগামী সকালের আজান হোক ইস্পাত আলোর মরশুম” এর জেরে সোশ্যাল মিডিয়ায় আবারো বিতর্কের সূত্রপাত

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। যদিও অভিনেত্রী কাজের জন্য নিজের জনপ্রিয়তা পাওয়ার থেকে বেশি নিজের কথাবার্তা থেকে ব্যক্তিগত জীবন এই সব কিছুর জন্য সমালোচনার কেন্দ্রে উঠে আসেন। এবার আবারও একবার সোশ্যাল মিডিয়ায় বিতর্ক শুরু অভিনেত্রীকে কেন্দ্র করে। তার কারণ সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীর একটি পোস্ট। অভিনেত্রী একটি ছবি শেয়ার করেছেন যেটাই লেখা, “আমাদের মন্দিরে আগামী সকালের আজান হোক ইস্পাত আলোর মরশুম”। এই লেখা নিয়েই মূলত বাক – বিতন্ডা তৈরী তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে

সূত্র মারফত জানা গিয়েছে এই দিন অভিনেত্রী উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে। সে অনুষ্ঠানে বিশিষ্ট বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী। তাঁর বক্তব্যের বিষয়, “মি টু আন্দোলনের পর বদলে যাওয়া নারীবিশ্ব”। ঐদিন এই বিষয়ে তিনি যে সম্পূর্ণ বক্তব্য দেন অভিনেত্রী। আর তারপরে ইউনিভার্সিটি নানা জায়গায় দাঁড়িয়ে বিভিন্ন ছবিও তোলেন তিনি। তার মধ্যে একটি ছবিতেই “আমাদের মন্দিরে আগামী সকালের আজান হোক ইস্পাত আলোর মরশুম” এই লেখাটি দেখতে পাওয়া যায়। আর এটা নিয়েই শুরু হয় সোশ্যাল মিডিয়ায় জোরদার সমালোচনা।

এই পোষ্টের কমেন্ট সেকশন জুড়ে দেখতে পাওয়া যায় একেক জন নেটিজেনের একেক রকম বক্তব্য। একজন লিখেছেন, “ম্যাম আপনি যে কাজটি করছেন সেই কাজটি করুন না, খামোখা এইসব তেলে জলে মেশাবার কারবারে কেন নামছেন! মন্দিরে আজান আর মসজিদে কীর্তনের আবদার খুবই ভয়ংকর চিন্তা…” আরেকজন লেখেন, “আমাদের মন্দিরে আগামী সকালের আজান হোক আর আপনাদের মসজিদে আগামী সন্ধ্যার সন্ধ্যাআরতি হোক, ধর্মের ভেদাভেদ ভুলে চলুন মানুষ হই সবাই মিলে”।

এরকমই আরো একজন বলেছেন, “শুধু আমাদের মন্দিরে কেন আজান হবে, মসজিদেও কৃষ্ণের অষ্টতর শতনাম হোক সকাল বেলা মাইকে! কি বলেন?” এছাড়াও, “একবার মসজিদে গিয়েও চণ্ডীপাঠ বা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করে দেখাও তো তাহলে বুঝব কত দম….. শুধু শুধু ফুটেজ খেলেই হয় না”। এমন আরও নানা ধরনের কটাক্ষ দেখতে পাওয়া গেছে। উল্লেখ্য, কিছুদিন আগেই চলতি বছরে দুর্গাপূজার কার্নিভালে অভিনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রণাম করেছিলেন এই নিয়ে অভিনেত্রীর বেশ কিছুটা সমালোচনা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তখন অভিনেত্রী কে সেই কথার কড়া জবাব দিতে দেখা গিয়েছে। তবে এখন অবধি অভিনেত্রী এই সমালোচনার কোন জবাব দেননি।

Back to top button