টলিউড

দীর্ঘ ৪০ বছর পর আবারও পর্দায় ফিরছেন প্রতিভাবান অভিনেতা রঞ্জিত মল্লিক, আবারও ‘শত্রু’ সিনেমার সেই শুভঙ্কর সান্যাল চরিত্রে দেখা যাবে তাকে

বাংলা চলচ্চিত্র ইন্ডাস্ট্রির প্রতিভাবান অভিনেতাদের মধ্যে অন্যতম একজন হলেন রঞ্জিত মল্লিক। একসময় অসংখ্য ছবিতে অভিনয় করে দর্শকদের মনোরঞ্জন করেছিলেন অভিনেতা। সে সময় সেরা ১০ জন অভিনেতার মধ্যে রঞ্জিত মল্লিক ছিলেন একজন। তার অভিনয়ের দক্ষতায় মুগ্ধ হয়েছিল হাজার হাজার মানুষ। তবে দীর্ঘ কয়েক বছর হল অভিনয় জগত থেকে দূরে রয়েছেন অভিনেতা। কিন্তু আবারো দীর্ঘ ৪০ বছর পর পর্দায় ফিরছেন সকলের প্রিয় রঞ্জিত মল্লিক। খুব শীঘ্রই পরিচালক নিহাল দত্ত পরিচালিত, শ্যাম দাগার কাহিনী অবলম্বনে তৈরি সিনেমা ‘অপরাজেয়’ ছবিতে শুভঙ্কর সান্যাল নামেই আবার ফিরছেন অভিনেতা।

আর এই খবর শোনার পর থেকেই বাংলার মানুষজন ফিরে গিয়েছেন পুরনো স্মৃতিতে। শত্রু সিনেমাতে রঞ্জিত মল্লিক শুভঙ্কর সান্যাল এর চরিত্রেই অভিনয় করেছিলেন। তবে শত্রু সিনেমাতে যেমন রঞ্জিত মল্লিককে আমরা পুলিশের ভূমিকায় অভিনয় করতে দেখতে পেয়েছি এই ছবিতে তিনি একজন সৎ নিষ্ঠাবান আইনজীবীর চরিত্রে অভিনয় করছেন। ৪০ বছর আগে যেমন অভিনেতাকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে রুখে দাঁড়াতে দেখা গিয়েছিল। তেমন এবারও পর্দায় ফিরে সেরকমই চরিত্রে দেখা যাবে অভিনেতাকে।

আসন্ন ছবিতে অভিনেতাকে একজন অবসরপ্রাপ্ত আইনজীবির চরিত্রে দেখা যাবে। তবে এখনো তিনি অন্যায় দেখলে চুপ করে থাকতে পারেনা প্রতিবাদ করে ওঠেন। তাই বারবার অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে অপদস্ত হতে হয় তাকে কিন্তু হার মানেন নি তিনি। এই ধরনেরই একটি চরিত্র ফুটিয়ে তোলা হবে পর্দায়। এই সিনেমাতে রঞ্জিত মল্লিক এর সঙ্গে বাংলার এক ঝাঁক তারকা কে দেখা যাবে। দেখা যাবে সাবিত্রী চট্টোপাধ্যায়, লাবনী সরকার, ফাল্গুনী চট্টোপাধ্যায় থেকে শুরু করে আরো অনেকে। সিনেমার পরিচালক নেহাল দত্তের সাথে রঞ্জিত মল্লিকের আলাপ হয় ‘চাঁদের বাড়ি’ সিনেমায় কাজ করতে গিয়ে। তবে প্রথমে রঞ্জিত মল্লিক ছবিতে অভিনয় করতে রাজি হননি। কিন্তু পরে নিজে চরিত্রের নাম শুনে এবং গল্প শুনে রাজি হন এবং এই চরিত্রের জন্য প্রথম থেকেই পরিচালক রঞ্জিত মল্লিককেই ভেবে রেখেছিলেন।

Back to top button