টলিউড

“আমাকেই ছোট্ট সরস্বতীর হাতেখড়ি দেওয়াতে হল”, বন্ধুর বাড়ির সরস্বতী পূজোর শ্রীমা ভট্টাচার্য

নিজের বাড়িতে পূজা করার পাশাপাশি এদিন বন্ধুর বাড়িতে প্রথমবার সরস্বতী পূজা করলেন টেলিভিশনে জনপ্রিয় অভিনেত্রী শ্রীমা ভট্টাচার্য। এদিন সোশ্যাল মিডিয়াতে সেই পুজোর মুহূর্ত শেয়ার করে নিয়েছেন অভিনেত্রী।

ক্যাপশনে লিখলেন,”বাড়ির পুজো প্রতিবছর করলেও এই বছর প্রথম বন্ধুর বাড়িতেও পুজো করলাম, ঠাকুরমশাইয়ের অভাবে আমাকেই ছোট্ট সরস্বতীর হাতেখড়ি দেওয়াতে হলো। মা-এর আরাধনায় ভুলত্রুটি থাকলে মা তার সন্তানকে নিশ্চই ক্ষমা করে দেবেন”। সকলকে বসন্ত পঞ্চমীর শুভেচ্ছা জানান তিনি।

প্রসংগ, এবছর ভ্যালেন্টাইন্স ডে আর সরস্বতী পুজো একই দিনে পড়েছে অর্থাৎ ১৪ই ফেব্রুয়ারিতেই। একদিকে বাঙালির ঘরে ঘরে বিদ্যার দেবীর পুজোয় মেতে উঠেছেন সকলে। অন্যদিকে এই বিশেষ দিনটিকে পালন করতে ব্যস্ত ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে।

 

এই বিশেষ দিনে সোশ্যাল মিডিয়াতে একটি সুন্দর ভিডিও পোস্ট করেছেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী এ বছর ১৪ ফেব্রুয়ারি পড়েছে সরস্বতী পুজো। আর এই দিনেই শ্রীমা ভট্টাচার্য। সেখানে দেখা গেলো, মা সরস্বতীর সামনে এক ছোট্ট বাচ্চা মেয়েকে কোলে বসিয়ে বই দেখে সরস্বতী পুজোর মন্ত্র পড়ছেন অভিনেত্রী।

শ্রীমাকে এদিন দেখা গেলো হলুদ শাড়ি পরে। হাতে ফুল নিয়ে শ্রীমার কোলে বসে হলুদ শাড়ি পড়ে হাতে ফুল নিয়ে মন্ত্রোচ্চারণ শিশুটিও।ছোট্ট সরস্বতী’র হাতেখড়ি দেন অভিনেত্রী।

সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ার পাতায় দারুন ভাইরাল। অভিনেত্রীর পোস্ট করা এই ভিডিওটি দেখে তাকে আর তার কোলে বসে থাকা ছোট্ট স্বরসতীকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন সকলে।। একজন লিখেছেন, “কুচুউউউউ টা কি মিষ্টি বাবা!! আবার পু পু করে শাঁখ বাজায়। বাগদেবীর উদ্দেশ্যে, দুই সরস্বতী একসাথে পুজো মা আজ দারুণ খুশি, নিশ্চিত। শুভ বসন্ত পঞমী”।

সরস্বতী পূজার দিন ভাইয়ের সঙ্গে নিজের বাড়িতে পুজো করেছেন শ্রীমা। অভিনেত্রী এক জনপ্রিয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “বাড়ির পুজো হয়েছে সকালে।

আরও পড়ুন : “ওকেও তো রাজি হতে হবে আমার সঙ্গে লাইভ সেশনে আসতে।”, কৌশাম্বির সঙ্গে লিভ নিয়ে একি বললেন আদৃত?

বাড়ির পুজো আমি আর আমার ভাই দুজনে মিলে করি। বাপি (বাবা) বাড়িতে থাকলে বাপিই করে। সেই ক্ষেত্রে ঠাকুরমশাই নিয়ে এই টানাটানির বিষয়টা নেই। তাই পুজোও হয়ে গিয়েছে তাড়াতাড়ি”।

ঠাকুরমশাই না পাওয়া কারণে এদিন এক বন্ধু ফোন করেন অভিনেত্রীকে। বন্ধুর বাড়ি সরস্বতী পুজো করতে রাজি হয়ে যান তিনি। বই দেখে মন্ত্র পড়ে মা সরস্বতী পুজোও করেন। এক ছোট্ট মিষ্টি মেয়ের হাতে খড়ি দেন তিনি। শ্রীমা বলেছেন, “এই প্রথম কারও হাতেখড়ি দিলাম”।

Back to top button

Ad Blocker Detected!

Refresh