টলিউড

‘আমাকে সাদা হাতি বলা হয়েছিল’ – একটা সময় চেহারা নিয়ে এইধরনের মন্তব্য শুনতে হয়েছিল শুভশ্রীর দিদি দেবশ্রীকে! এবারে নিন্দুকদের মুখের ওপর জবাব দিলেন তিনি নিজেই

চেহারা নিয়ে কথা শোনা আমাদের দেশে হামেশাই হয়ে চলেছে। কেউ মোটা হলে সে হাতি আর রোগা হলেই তাল পাতার সেপাই। আরো এমন কত কিছু। ছেলে মেয়ে নির্বিশেষেই এই সব হয়ে থাকে। তবে মেয়েদের ক্ষেত্রে পোশাক নিয়েও শুনতে হয়। বাইরের লোক বলে দেন যে তাকে কোন পোশাক মানবে আর কোনটা না। কতোটা পরিমাণ খাওয়া দাওয়া করবে। বিয়ে হবে কি হবে না সবটাই। বিশেষত গ্ল্যামার ওয়ার্ল্ডের মডেল বা নায়িকা হলে তো রোগা ছিপছিপে, লম্বা চুল, চোখ নাক মুখ সুন্দর হবে এমন কতো কিছু আগেই বুঝে নেওয়া হয়। তবে সত্যিই কী বাইরের সৌন্দর্য কোনো গুরুত্ব রাখে কাজের ক্ষেত্রে?

এবার এই সমস্ত কিছু নিয়ে মুখ খুললেন শুভশ্রীর দিদি দেবশ্রী, সঙ্ঘশ্রী সিন্‌হা এবং অরিজিতা মুখোপাধ্যায়। সঙ্ঘশ্রী বলেন, ‘যখন আমরা দেখাই কোনও পরী আসছে আকাশ থেকে তাঁকে ভীষণই ফরসা, খুবই রোগা আর লম্বা চুল। এটা কে এঁকেছে আমি জানি না। যে এঁকেছে তাঁর সঙ্গে আমার কথা বলতে হবে’। মোটা হওয়া নিয়ে সঙ্ঘশ্রী বলেন, ‘যেই মাসি আমাকে বলেছিলেন এত মোটা তোকে কে বিয়ে করবে বল তো, সেই মাসিকে- ‘হাই মাসি! এই যে আমি বসে আছি। আর এটাই আমার তোমাকে জবাব’।

বাংলা অভিনয় জগতের জনপ্রিয় অভিনেত্রী অরিজিতার কথায়, ‘মোটাকে মোটা বলতেই পারেন, আমার তাতে সমস্যা নেই। কিন্তু অপমান করা হলে আমার তাতে সমস্যা আছে’। অভিনেত্রী খাওয়া দাওয়া নিয়ে বলেন, ‘আমরা বেশি খেতেই পারি। কিন্তু আপনার টাকায় তো খাচ্ছি না’। বর্তমানে বাংলার জনপ্রিয়তা অভিনেত্রী শুভশ্রীর দিদি দেবশ্রী বলেন, ‘অভিনয়ে আসার আগে আমি কর্পোরেট ওয়ার্ল্ডে ছিলাম। তো ওখানে একজন আমার সিনিয়র বস একটা কমেন্ট করেছিলেন যেটা আমি পরে লোকের মুখ থেকে জানতে পারি। আমাকে সাদা হাতি বলা হয়েছিল’।

তাঁর আরো সংযোজন, ‘আজকে যদি উনি আমার এই সাক্ষাৎকারটা দেখেন, তাহলে উনি কিন্তু সেই চাকরিটাই করছেন। সেই একই জীবন কাটাচ্ছেন। আমি কিন্তু নিজের জীবনে অনকেটা এগিয়ে গিয়েছি’। আসলে খুব সম্ভবত মে মাসের মধ্যেই বড় পর্দায় আসতে চলেছে পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের ‘ফাটাফাটি’। তার প্রমোশনেই এই ভিডিও বার্তা দেওয়া হয়। মোটা চেহারা নিয়েও কী র‍্যাম্প করা যায়? তাই নিয়েই এই সিনেমা। বাচস্পতি ভাদুড়ি আর ফুল্লরা ভাদুড়ির এই গল্প প্রযোজনা করছেন নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়৷ এই সিনেমায় মুখ্য চরিত্রে আমরা দেখবো ঋতাভরিকে, তাঁর বিপরীতে থাকছেন আবির। এই সিনেমার জন্য ২৫ কেজি ওজন বাড়িয়েছিলেন অভিনেত্রী।

Back to top button

Ad Blocker Detected!

Refresh