টলিউড

শুনলে চোখে জল চলে আসবে! শারীরিক অসুস্থতার কথা মনে করে পুরনো দিনের কিছু কথা সোশ্যাল মিডিয়ার সকলের সাথে ভাগ করে নিলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী

আমাদের বাংলা চলচ্চিত্রে জগতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হলেন ঋতাভরী চক্রবর্তী। নিজের রূপ ও অভিনয়ের মাধ্যমে তিনি হাজার হাজার মানুষের মন জয় করেছেন। বাংলার হাজার হাজার পুরুষের ক্রাশ তিনি। মাঝে বেশকিছুদিন অসুস্থতার দূরে ছিলেন অভিনয় জগৎ থেকে। সেই সময় দিনের পর দিন অসংখ্য মানুষের কাছে তিনি অনুপ্ররণার মতন কাজ করেছেন। উল্লেখ্য গত বছরই ৮ মাসের মধ্যেই তার শরীরে দুই-দুইবার অস্ত্রোপচার হয়েছে। যার জন্য ঋতাভরী শারীরিক এবং মানসিকভাবে ভেঙ্গে পড়েছিলেন ভয় পেয়েছিলেন ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে যাওয়ার এক কথায় সেই সময় নিজের সঙ্গে নিজের লড়াই চালিয়ে গিয়েছেন ঋতাভরী। তার উপরে অপারেশনের কারণে বাড়তি ওজনের কারণে নেটিজেনদের হাজারো কটাক্ষ তাকে ঘিরে ধরেছিল। কিন্তু জীবনের এই লড়াইয়ে হার মানেননি ঋতাভরী অসুস্থ শরীরে ফিরেছিলেন কাজে।

সেই নিয়ে সম্প্রতি কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়া একটি পোস্ট শেয়ার করেন অভিনেত্রী। হাসপাতালের বিছানায় শুয়ে থাকা দুটি ছবি পোস্ট করে অভিনেত্রী লিখেছেন “এই ছবিগুলো গত বছরের। কিন্তু এখনও কেউ যদি আমায় প্রশ্ন করে, কেমন আছো ঋতাভরী? আমি বুঝে উঠতে পারি না তার কী উত্তর দেব! দারুণ? সামান্য ভালো? ভালো? আমি মনে মনে এখনও বিশ্বাস করি, এক চেয়ে কঠিন সময় আমার জীবনে আর আসেনি। হ্যাঁ আমি এখন ভালো আছি। কিন্তু দীর্ঘ একটা সময় ধরে আমি ভালো ছিলাম না। এই দুটি ছবি ঠিক ৬ মাসের ব্যবধানে। প্রথম ছবিতে আমি হাসছি কারণ সে সময় হাসপাতালে থাকাটা আমার অভ্যাস হয়ে গিয়েছিল।

কিন্তু দ্বিতীয়বার বিষয়টা ততটা সহজ ছিল না। প্রত্যেক সপ্তাহে চিকিৎসার জন্য আমায় অন্তত দুদিন করে হাসপাতালে যেতে হত। কিন্তু এখন একমাত্র ভালো খবর হচ্ছে, আমি ভালো আছি। হ্যাঁ মানসিক আর শারীরিকভাবে সুস্থ হতে আমার বেশ লম্বা সময় লেগেছে। তবে এখন আমি মেনে নিয়েছি ওটা আমার জীবনের একটা কঠিন সময় ছিল, আর ওই সময়টাকে ফেলে আমায় এবার সামনের দিকে এগিয়ে যেতে হবে। জীবন একটা দৌড়। আমি অসুস্থতা নিয়েও আমার পড়াশোনা শেষ করেছি, ছবির কাজ করেছি। কিন্তু সাফল্য কী হাসপাতালে থাকার শারীরিক কষ্ট, সম্পর্ক ভাঙার মানসিক কষ্টে প্রলেপ দিতে পারে? জীবন দৌড়ের শেষ কোথায় কেউ বলে দেবে না। কারণ প্রত্যেকে সোশ্যাল মিডিয়ায় জীবন কাটাতে ব্যস্ত। আমিও ঠিক তেমন।”

তবে বর্তমানে পুরোপুরি সুস্থ অভিনেত্রী। সকলেই তার ওই পোস্ট কমেন্ট করেছেন এবং প্রত্যেকে রিপ্লাই ও করেছেন তিনি। খুব শীঘ্রই ঋতাভরী কে আমরা দেখতে পাবো। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের আগামী ছবিতেই মূল চরিত্রে দেখা মিলবে অভিনেত্রীর।

Back to top button