টলিউড

‘টাকা নেওয়ার পর যশ বুঝল ক্রিয়েটিভ ডিফারেন্স?’! ‘চিনে বাদাম’ থেকে যশের সরে দাঁড়ানোর সিদ্ধান্তে ক্ষোভ উগড়ে দিলেন ছবির নায়িকা-প্রযোজক এনা সাহা

সম্প্রতি কিছুদিনের মধ্যেই মুক্তি পেতে চলেছে যশ দাশগুপ্ত এনা সাহা অভিনীত ছবি চিনেবাদাম। আর মুক্তির আগে বেশ জোরকদমে প্রচার কাজ শুরু হয়ে গিয়েছে। কিন্তু এর মধ্যেই অভিনেতা যশ দাশগুপ্তের একটি বক্তব্য ঘিরে সারা সোশ্যাল মিডিয়া জুড়ে তোলপাড় কান্ড। চিনেবাদাম মুক্তি পাওয়া ঠিক পাঁচ দিন আগে যশ সকলকে জানিয়ে দিলেন যে তিনি এই ছবির সঙ্গে যুক্ত নন। তিনি ছবি থেকে সরে আসছেন আর অভিনেতার এই মন্তব্য শুনে রীতিমত হতবাক সকলে। একজন অভিনেতা এই ধরনের কথা কি করে বলতে পারে? কি করে তার ছবি সম্বন্ধে তিনি এই ধরনের মন্তব্য পেশ করতে পারে! যশের এই মন্তব্য সামনে আসার পর এই অভিনেতার দায়িত্ব জ্ঞান নিয়ে প্রশ্ন উঠেছে বারবার।

আসলে যশের এই মন্তব্য যতটা অবাক করেছে দর্শকদের তার থেকেও বেশি অবাক করেছে চিনেবাদাম ছবির পুরো টিমকে। পরিচালক প্রযোজক থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রীরা সকলেই যশের এই ধরনের আচরণে অবাক। তারা ঘুনাক্ষরেও টের পাননি যশ এই ধরনের কিছু কাজ করতে পারে।

শুধুমাত্র সংবাদমাধ্যমে এনা জানিয়েছেন চিনেবাদাম ছবির টাইটেল ট্রাক মুক্তি পাওয়ার পরেই যশ কে মেসেজ করেছিলেন তিনি তখন এনাকে যশ জানায় যে ‘বেস্ট অফ লাক ইউ এন্ড ইউর টিম’ আর এই মেসেজের কারণ জানতে চেয়ে এনা যখন যশ কে প্রশ্ন করে তখন যশ চুপ। সংবাদমাধ্যমে এনা আরো জানান যে চিনেবাদাম ছবির প্রচার শুরু সময় থেকেই যশ সেভাবে সময় দিচ্ছিল না যোগাযোগ রাখছিল না কারণটা তিনি ঠিকমতো জানেন না কিন্তু একজন প্রযোজক হিসেবে তিনি কখনোই পরিচালকের উপর কোনরকম মতামত সিদ্ধান্ত চাপিয়ে দেননি কারণ এতে এনার মনে হয় পরিচালককের নিজস্বতা প্রকাশ পাবে না।

আর রবিবার সকালে যশ জানান ‘জারেক এন্টারটেনমেন্ট আর পরিচালক শিলাদিত্য মৌলিকের সঙ্গে ক্রিয়েটিভ মতবিরোধের কারণে আমি চিনেবাদাম প্রোজেক্ট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি কোনওভাবেই এই ছবির সঙ্গে যুক্ত নই। যদিও আমি নিজের সেরাটা দিয়েছি ছবির শ্যুট ও পোস্ট প্রোডাকশনের কাজে। চাই না সেটা বৃথা যাক। আমি নির্মাতাদের অনেক শুভেচ্ছা জানাই। যদি পরিস্থিতি তেমন হয়, আমি কারণও প্রকাশ্যে আনব।’

এই বিষয়ে এনার জবাব, ‘‘টাকাপয়সা, সমস্ত চুক্তির পর, আমার প্রযোজনা সংস্থার সঙ্গে ৩ টে ছবিতে কাজ করার পর ‘ক্রিয়েটিভ ডিফারেন্স’ হচ্ছে এটা বুঝতে পারল যশ!’’ টলিউডের আরেক জনপ্রিয় প্রযোজক জানান যে “এই ধরনের দায়িত্ব-জ্ঞানহীন মানসিকতা একেবারেই কাম্য নয়, টাকা পয়সা পেয়ে গেছি এবারে প্রোডিউসাররা মরুক” এই ধরনের একটা মানসিকতা যশের। এছাড়াও প্রযোজক রানা জানান তিনি চিনেবাদাম এবং এনার পাশে রয়েছেন তিনি।

Back to top button