টলিউড

‘কোন দিক থেকে ঋতুপর্ণা কে সুচিত্রা সেন মনে হয়? এর চাইতে পাওলিকে দিলে মানাতো!’ অচেনা উত্তমের কাস্টিং এ সুচিত্রার ভূমিকায় ঋতুপর্ণাকে একেবারেই মানাচ্ছেন না বলে দাবি করেছেন নেটিজেনরা

মহানায়ক উত্তম কুমার বাঙালির নস্টালজিয়া। বাঙালির সেই আবেগকে নিয়েই তৈরি হচ্ছে ‘অচেনা উত্তম’। উত্তম কুমারকে বাঙালি টালিগঞ্জ ইন্ডাস্ট্রির সব থেকে প্রতিভাবান নায়ক হিসেবেই চেনেন। কিন্তু এর বাইরেও তার একটা আলাদা জগত আছে, তার পরিবার আছে, অন্তরের টানাপোড়েন আছে। সেই সকল অচেনা দি‌ক‌ই তুলে ধরা হবে পরিচালক অতনু বসুর ‘অচেনা উত্তম’ গল্পে। সম্প্রতি অচেনা উত্তম ছবির ট্রেলার প্রকাশিত হয়েছে। সেই ট্রেলারের এক ঝলক দেখলেই বোঝা যায় কে কোন চরিত্রে অভিনয় করছেন।

রুপোলি জগতের অদ্বিতীয় মহানায়কের ব্যক্তিগত জীবন আমাদের অজানা, অজানা রয়ে গেছে তার জীবনের অনেক গল্প। সেই না জানা ইতিহাসকে তুলে ধরা হয়েছে। ট্রেলারের এক ঝলক দেখলেই কাস্টিং দেখে গায়ে কাঁটা দেয়। এই ছবিতে মহানায়ক উত্তম কুমারের চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, উত্তম কুমারের স্ত্রী গৌরী দেবীর ভূমিকায় অভিনয় করবেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। বাংলা চলচ্চিত্র জগতের মহানায়িকা সুচিত্রা সেনের ভূমিকায় দেখা যাচ্ছে ঋতুপর্ণা সেনগুপ্তকে। অন্যদিকে বাংলা ইন্ডাস্ট্রির আরেক দাপুটে অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করবেন ‘রানী রাসমণি’ ধারাবাহিক খ্যাত দিতিপ্রিয়া রায়।

এছাড়া সুপ্রিয়া দেবীর চরিত্রে সায়ন্তনী রায়চৌধুরীকে দেখা যাবে, বিশ্বনাথ বসু রয়েছেন তরুণ কুমারের ভূমিকায়। সলিল দত্তর চরিত্রে অভিনয় করবেন অরিন্দল বাগচী আর মহানাকের ছেলে গৌতমের চরিত্রে অনুভব কাঞ্জিলাল অভিনয় করবেন। ডক্টর লালমোহন মুখোপাধ্যয় হচ্ছেন শিবাশিস বন্দ্যোপাধ্যায়। ট্রেলারে উত্তম কুমারের চরিত্র শাশ্বত চট্টোপাধ্যায়কে বেশ চমৎকার মানিয়েছে। কিন্তু সমস্যা হয়েছে মহানায়িকা চরিত্রের কাস্টিং নিয়ে! সুচিত্রা সেনের মুখের সাথে ঋতুপর্ণা সেনগুপ্তের মুখের কোন মিল খুঁজে পাচ্ছেন না নেটিজেনরা। তাই ট্রেলার প্রকাশ্যে আসার পর তারা বলেছেন ঋতুপর্ণা কে সুচিত্রার ভূমিকায় মানাচ্ছে না! অনেকে আবার রীতিমত প্রশ্ন তুলেছেন যে, কোন দিক থেকে ঋতুপর্ণার সাথে সুচিত্রার মিল রয়েছে? যে মহানায়িকার চরিত্রে তাকে দেওয়া হলো। উল্লেখ্য, স্টার জলসার মহানায়ক ধারাবাহিকে সুচিত্রার চরিত্রে পাওলি দামকে বেশ মানিয়েছিলো বলেও উল্লেখ করেছেন নেটিজেনরা।

Back to top button