টলিউড

‘সাবিত্রীর ভূমিকায় দিতিপ্রিয়াকে কোন দিক দিয়ে সহ্য করা যাচ্ছে না’! আবার‌ও ট্রোলড অচেনা উত্তম ছবির কাস্টিং!

বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেত্রী হলেন সাবিত্রী চট্টোপাধ্যায়। উত্তম সুচিত্রা ও উত্তম সুপ্রিয়ার পর উত্তম কুমার ও সাবিত্রী চট্টোপাধ্যায়ের জুটি রীতিমতো হিট হয়েছিল। দুই ভাই, নিশিপদ্ম, মোমের আলো, হাত বাড়ালেই বন্ধু ছবিতে উত্তম সাবিত্রীর রসায়ন দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন দর্শক। ধন্যি মেয়ে বা মৌচাকের মত ছবিতে উত্তম কুমারের সাথে জুটি বেঁধে কমিক অভিনয় করা বাংলা চলচ্চিত্রের জগতে এক আলাদা ঘরানা তৈরি করেছিল।

ছোটবেলা থেকে অর্থ কষ্টের মধ্যে বড় হয়েই তিনি সিনেমার জগতে নামেন। ভানু বন্দ্যোপাধ্যায়ের দৌলতে প্রথম অভিনয়ের সুযোগ পান তিনি। নতুন ইহুদি নামের একটি নাটকে অভিনয় করতে করতে চলচ্চিত্র থেকে অভিনয়ের সুযোগ আসে। এরপর ২০০ টাকা মাস মাইনের শিল্পী হিসেবে ‘পাশের বাড়ি’ ছবিতে কাজ করতে শুরু করেন তিনি, সেই ছবিতে তার অভিনয় দর্শকদের মুগ্ধ করে রেখেছিল। তার অভিনয়ের প্রতিভায় মুগ্ধ হয়ে যেতেন স্বয়ং উত্তম কুমার। স্বয়ং মহানায়ক সাবিত্রীর অভিনয়ের প্রশংসা করে গিয়েছেন। সময়ের চাকা ঘোরার সাথে সাথে বয়স বাড়লেও থেমে যাননি অভিনেত্রী, বড় পর্দায় ‘ঠাম্মার বয়ফ্রেন্ড’ ছবি করেছেন ছোট পর্দাতেও কাজ করেছেন।

এরকম বড় মাপের একজন আর্টিস্ট বাংলা চলচ্চিত্র জগতের একজন রত্ন যিনি তার জায়গায় যে অভিনয় করবেন তাকেও সেই তুল্য হওয়া উচিত বলে মনে করেন নেটিজেনরা। সম্প্রতি উত্তম কুমারকে নিয়ে পরিচালক অতনু বসু একটি ছবি তৈরি করছেন, ছবির নাম ‘অচেনা উত্তম’। এই ছবির ট্রেলারে দেখা যাচ্ছে যে, উত্তম কুমারের চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়। অন্যদিকে সুচিত্রা সেনের চরিত্রে অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। শ্রাবন্তী চ্যাটার্জী অভিনয় করছেন গৌরী দেবীর ভূমিকায়‌। রানী রাসমণি খ্যাত ও আয় খুকু আয় ছবিতে কাজ করা যাচ্ছে দিতিপ্রিয়াকে সাবিত্রী চট্টোপাধ্যায়ের ভূমিকায় দেখা যাচ্ছে- যা দেখে প্রবল আপত্তি তুলেছেন নেটিজেনরা। তাদের বক্তব্য দিতিপ্রিয়াকে সাবিত্রী কোন দিক দিয়েই সহ্য করা যাচ্ছে না।

Back to top button