টলিউড

সুপারস্টার নুসরত জাহানকে মহানায়ক সম্মান, মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ তারকা সাংসদের

সোমবার নজরুল মঞ্চে অনুষ্ঠিত হলো বঙ্গভূষণ ও বঙ্গবিভূষণ সম্মান প্রদান অনুষ্ঠান। এবছর বিনোদন জগতের এক ঝাঁক তারকা পেলেন এই সম্মান। বাংলা চলচ্চিত্রে অবদানের জন্য ‘বঙ্গভূষণ’ পেলেন দেব। এর আগে একবার মহানায়িকা সম্মান পেয়েছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এ বছর বঙ্গভূষণ পেলেন নায়িকা। মহানায়ক এর সম্মান পেলেন নুসরাত জাহান ও সোহম চক্রবর্তী। বাংলা চলচ্চিত্রকে সার্বিকভাবে সমৃদ্ধ করার জন্যই এই পুরস্কার দেয়া হয়।

এর আগে পদ্মশ্রী ত্যাগ করেছিলেন বিশিষ্ট তবলাবাদক অনিন্দ্য চট্টোপাধ্যায়। ওইদিন অনুষ্ঠানে তবলাবাদক কে বঙ্গবিভূষণ সম্মান প্রদান করা হয় রাজ্য সরকারের পক্ষ থেকে। এছাড়াও বঙ্গবিভূষণ সম্মান পান কুমার শানু, অভিজিৎ ভট্টাচার্য, দেবশঙ্কর হালদার, দেবজ্যোতি বোস। বঙ্গভূষণ সম্মান পেলেন দেব, ইন্দ্রানী হালদার, ঋতুপর্ণা সেনগুপ্ত, সৃজিত মুখোপাধ্যায়, জিৎ গঙ্গোপাধ্যায়, কৌশিকী চক্রবর্তী, জুন মালিয়া, শ্রীজাত, লীনা গঙ্গোপাধ্যায়, ইমন চক্রবর্তী, জিৎ গঙ্গোপাধ্যায়।

সোমবার অনুষ্ঠানের ঋতুপর্ণা সেনগুপ্ত এবং ইন্দ্রানী হালদার দীর্ঘদিনের অভিনয় জার্নির কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মাত্র ২ বছর বয়স থেকে অভিনয় করছেন অভিনেতা সোহম চক্রবর্তী তাকে জাত অভিনেতা বলেন মুখ্যমন্ত্রী। ঐদিন পুরস্কার পেয়ে আপ্লুত হয়েছেন কুমার শানু তিনি বলেন ‘এই প্রথম কেউ বাংলা থেকে পুরস্কার দিল। দিদি কাছে কাছে টেনে রাখেন তাই দূরে গিয়েও কাছে চলে আসি’। এছাড়াও ইমন, জিৎ, কৌশিকী ও শ্রীজাতর প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। সম্মান প্রদান অনুষ্ঠানের শেষে মহানায়ক উত্তম কুমারের স্মরণে অনুষ্ঠিত হয় একটি বিশেষ গানের অনুষ্ঠান।

 

View this post on Instagram

 

A post shared by SITI CINEMA (@siticinema)

Back to top button