বলিউড

দিওয়ালিতে মুখোমুখি দুই খান, শাহরুখ বনাম সালমান যুদ্ধ দেখতে তৈরি দর্শকরা

বহু বছর পর দিওয়ালিতে ফের মুখোমুখি হতে চলেছেন শাহরুখ খান ও সালমান খান। বলিউডের সব থেকে বেশি চর্চিত এই দুই খান এবার দিওয়ালিতে রিলিজ করতে চলেছেন তাদের ছবির প্রথম ঝলক,যা নিয়ে দুইখানের ভক্তদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।বিভিন্ন কারণে শাহরুখ ও সালমানের মধ্যে দ্বন্দ্ব বারবার প্রকাশ্যে এসেছে। ছবি থেকে শুরু করে তাদের ব্যক্তিগত জীবন, এই দুই খান বারবার জড়িয়েছেন নিজেদের মধ্যে ঝামেলায়।

এবার দিওয়ালিতে হয়তো ফের একবার সেই রকম কিছু দেখতে চলেছে তাদের দর্শকরা। শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমার টিজার এবং সালমান খানের ‘কিসি কা ভাই, কিসি কী কি জান’ সিনেমার ট্রেলার মুক্তি পেতে চলেছে আগামী ২৪ শে অক্টোবর। এখন সবাই তাকিয়ে রয়েছেন এই দুই খানের ছবির প্রথম ঝলকের মধ্যে কার ছবি দর্শকদের মধ্যে বেশি প্রভাব ফেলে।

কোভিড মহামারীতে সারা পৃথিবীর মানচিত্র বদলে গিয়েছিল। সেই প্রভাব পড়েছিল বলিউডেও। তবে ধীরে ধীরে বদলাতে থাকে পরিস্থিতি। শাহরুখ খান ও সালমান খান, ভারতের এই দুই সুপারস্টার ফের হাজির হচ্ছেন তাদের সিনেমা নিয়ে।ভুল ভুলাইয়া ২, ব্রহ্মাস্ত্র, বিক্রম বেদার মতো কিছু হিন্দি ছবি সম্প্রতি বলিউডকে ফের পুনরুজ্জীবিত করেছে।কিন্তু Pushpa 2, KGF 3- এর মতো দক্ষিণী ছবিগুলির সাফল্য রীতিমতো প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করিয়েছিল বলিউডকে। এই দুই খানের আপকামিং ছবিগুলি বলিউডকে ফের পুরনো জায়গায় ফিরিয়ে দিতে পারে কিনা সেই নিয়েও চলছে তর্ক -বিতর্ক।

অনেকেই মনে করছেন শাহরুখ ও সালমান খানের এই দুটি ছবি বলিউডে ভালো রকম ব্যবসা করতে পারে। বলিউডের কিং খান অর্থাৎ শাহরুখ খানের একটা ফ্যান বেস রয়েছে। অন্যদিকে, সালমান খানের ভক্ত সংখ্যাও কম নয়। তাদের কাঁধে ভর দিয়ে ফের হয়তো একবার বলিউড ঘুরে দাঁড়াবে এমনটাই মনে করছেন অনেকে।

চার বছর পর ফের বড় পর্দায় শাহরুখ খানকে আসতে দেখে রীতিমতো উচ্ছ্বসিত তার ভক্তরা। অন্যদিকে, সালমান খান প্রায় এক বছর পর ফিরছেন সিনেমা হলে।২০২১ সালে শেষবার ‘অন্তিম’ ছবিতে সালমান খানকে পেয়েছিলেন তার দর্শকরা। তবে নায়ক হিসেবে ‘কিসি কা ভাই, কিসি কী কি জান’ ছবিতে সালমানকে ফিরে পেতে মুখিয়ে রয়েছেন তার ভক্তরা।

Back to top button