বলিউড

‘তোমার লড়াইয়ে পাশে আছি’! হরিয়ানার সাফাইকর্মীর মেয়ের ‘সমাজে’র বিরুদ্ধে লড়াই শুনে কেঁদে ফেললেন সুরকার বিশাল দাদলানি

সম্প্রতি ‘সারেগামাপা’র মঞ্চে উঠেছিল এই প্রশ্ন যে স্বাধীন ভারতে কেন মেয়েদের বিভিন্ন বাধানিষেধের মধ্যে দিয়ে জীবন কাটাতে হবে। এই প্রশ্ন তুলেছিলেন স্বয়ং বলিউডের সুরকার এবং গায়ক বিশাল দাদলানি। প্রসঙ্গত এদিনের সম্প্রচারিত একটি এপিসোডে ‘সারেগামাপা’র অডিশন দিতে মঞ্চে হাজির হয়েছিল হরিয়ানার প্রতিযোগী বসুন্ধরা। এরপরই মঞ্চে সকলের সামনে নিজের জীবন সংগ্রামের কথা তুলে ধরে সে। জানায় হরিয়ানার মত রাজ্যে যেখানে ছেলেদের অনুপাতে মেয়েদের সংখ্যা অনেক কম, সেখানেরই একটি প্রত্যন্ত গ্রাম থেকে উঠে এসেছে সে।

পাশাপাশি জীবনে কোনদিন গানের তালিম না নেওয়া বসুন্ধরা জানায় যে গ্রামে বহু বাধানিষেধের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাকে শুধুমাত্র গান শেখার জন্য। পেশায় সাফাই কর্মী বসুন্ধরার বাবা জানান সমাজের অনেক বিদ্রুপ সহ্য করতে হয়েছে তাকে। মেয়েকে বিয়ে না দিয়ে কেন গান নিয়ে এগোতে দিচ্ছেন, সে প্রশ্নের সম্মুখীন হয়েছেন বসুন্ধরার বাবা-মা বারংবার। তবে লোকের কথায় কান না দিয়ে তারা মেয়েকে মেয়ের স্বপ্ন পূরণে সহায়তা করেছেন।

যে কারণে ইন্টারনেট দেখে গান শিখে সারেগামাপার মঞ্চে উঠে আসতে পেরেছে বসুন্ধরা। তার জীবন সংগ্রামের গল্প শুনে এরপর প্রকাশ্যেই কেঁদে ফেলতে দেখা যায় বলিউড এর গায়ক এবং সুরকার বিশাল দাদলানিকে। তিনি সকলের সামনেই জানান বসুন্ধরার জীবনের এই লড়াইতে তিনি শেষ পর্যন্ত সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button