বলিউড

‘পুরুষতন্ত্রকে গুঁড়িয়ে দিন’! তালিবানের তীব্র সমালোচনা করে আফগান মহিলাদের পাশে দাঁড়ালেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী!

ব্যক্তিগত জীবনের নানা বিতর্কের কারণে সোশ্যাল মিডিয়ায় কোনো ব্যক্তিগত মতামত প্রকাশ থেকে বিরত ছিলেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী। তবে এবার আফগানিস্তানের মহিলাদের দুর্দশা দেখে সোশ্যাল মিডিয়ায় কলম ধরলেন তিনি।

জানালেন যেভাবে আফগানিস্তানের সংখ্যালঘু মানুষ এবং মহিলাদের প্রতি অত্যাচার চালাচ্ছে তালিবান জঙ্গিগোষ্ঠী, তা গ্রহণযোগ্য নয়। পাশাপাশি বিশ্বের নেতাদের এর বিরুদ্ধে সঠিক পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছেন বলিউডের বিতর্কিত এই অভিনেত্রী।

প্রসঙ্গত সোশ্যাল মিডিয়ার দৌলতে আফগানিস্তানের বর্তমান চিত্র সকলের কাছেই উঠে এসেছে। তালিবানি জঙ্গি গোষ্ঠীর শাসন থেকে বাঁচতে কাতারে কাতারে মানুষ কিভাবে দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছেন সে কথার কারোরই অজানা নেই। বলাই বাহুল্য বলিউড তারকাদের কাছেও পৌঁছে গিয়েছে এই চিত্র।এবং এরপরেই তালিবানদের বিরুদ্ধে মুখ খুলে আফগানিস্থানের মানুষদের পাশে দাঁড়িয়েছেন বলিউডের একাধিক অভিনেতা অভিনেত্রীরা।

অভিনেত্রী টিস্কা চোপড়া যেমন স্মৃতিচারণা করেছেন সোশ্যাল মিডিয়ায়। কারণ তিনি শৈশবের বেশ কিছুটা সময় কাটিয়ে ছিলেন কাবুলে। তাই সেখানকার সাধারণ মানুষের জন্য শান্তি প্রার্থনা করেছেন অভিনেত্রী এদিন সোশ্যাল মিডিয়ায়।

অভিনেতা আফতাব শিবদাসানি থেকে শুরু করে বলিউডের আরও একাধিক অভিনেতা অভিনেত্রী এবং পরিচালকেরা শান্তির বার্তা দিয়েছেন আফগানিস্তানের উদ্দেশ্যে। এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তারা জানিয়েছেন যে সকলেই চাইছেন যত দ্রুত সম্ভব শান্তি ফিরে আসুক যুদ্ধ-বিধ্বস্ত দেশটিতে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button