বলিউড

কাশ্মীর ফাইলস নিয়ে সবাই প্রশংসায় পঞ্চমুখ হলেও আমির খানের মুখে শোনা গেল অন্য সুর! ‘দ্য কাশ্মীর ফাইলস’ প্রসঙ্গে এ কী বললেন আমির খান

আজ সকলের প্রিয় আমির খানের জন্মদিন। দীর্ঘ কয়েক দশক ধরে এই অভিনেতা বলিউডে নিজের রাজত্ব চালিয়ে আসছেন। অভিনেতার জন্মদিনের দিন সংবাদমাধ্যমের পক্ষ থেকে তার জন্মদিনের একটি বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে সেখানে কিছু প্রশ্নের মুখোমুখি হন আমির খান।

সম্প্রতি কয়েকদিন হল মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত ছবি ‘দা কাশ্মীর ফাইলস’। প্রথম কয়েক দিনেই কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। নেটিজেনদের মুখে মুখে ছড়িয়ে পড়েছে এই ছবির প্রশংসা। সিনেমা হল একেবারে হাউসফুল টিকিট পাওয়া যাচ্ছে না একটু দেরি করে হলে পৌঁছলে। তারমানে বোঝাই যাচ্ছে এই ছবির চাহিদা কতটা দর্শকের মধ্যে বেড়ে গিয়েছে। এমনকি বিবেক অগ্নিহোত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে এই ছবি মুক্তি পাওয়ার পর দেখা করতে যান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রশংসা জানায় দ্যা কাশ্মীর ফাইলস এর।

ঠিক একইভাবে আমির খান কেউ এই ছবি সম্পর্কে জানতে চাওয়া হয়। আমির খান জানিয়েছেন ‘আমার এখনো পর্যন্ত এই ছবিটি দেখে ওঠা হয়নি তবে সবার মুখে মুখে শুনছি এই ছবির দারুণ জনপ্রিয় হয়েছে আমার অনেক অনেক অভিনন্দন রইল এই ছবির প্রতি।’ সাক্ষাৎকারে আমির খানের অঙ্গভঙ্গি দেখেই বোঝা যাচ্ছিল যে তিনি এই ছবি দেখার জন্য অত্যন্ত উদগ্রীব হয়ে রয়েছেন।

উল্লেখ্য হরিয়ানা, গুজরাট, মধ্যপ্রদেশের পাশাপাশি দা কাশ্মীর ফাইলস কে গোয়া এবং ত্রিপুরা সরকারের পক্ষ থেকেও করমুক্ত ঘোষণা করা হলো। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব টুইট করে জানান ‘পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ কাশ্মীরি পণ্ডিতদের জীবনের নানা হৃদয় বিদারক কাহিনী দেখানো হয়েছে। কাশ্মীরি পণ্ডিতদের কত কষ্ট সহ্য করতে হয়েছে, সে কাহিনী উঠে এসেছে এই ছবিতে। রাজ্যের মানুষ যাতে এই ছবি দেখার প্রেরণা পান এবং ছবিটিকে সমর্থন করে ত্রিপুরা সরকারের পক্ষ থেকে এই ছবিকে ত্রিপুরার করমুক্ত ঘোষণা করা হল।’ এর পাশাপাশি গোয়াতে ও এই ছবিটি করমুক্ত ঘোষণা করা হয়েছে।

Back to top button