বলিউড

ইংরেজি ভাষার পাশাপাশি হিন্দি ভাষাতে ও সাবলীল হয়ে উঠছে অমিতাভ বচ্চনের নাতনি আরাধ্যা বচ্চন, নাতনিকে নিজেই হিন্দি ভাষায় সাবলীল করে তুলছেন অমিতাভ বচ্চন

বলিউডে দীর্ঘ কয়েক শতক ধরে নিজের রাজত্ব চালিয়ে আসছেন অমিতাভ বচ্চন। পুত্র অভিষেক বচ্চন এবং পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চন ও বলিউডের জনপ্রিয় অভিনেতা অভিনেত্রী। স্ত্রী জয়া বচ্চনের সঙ্গে একাধিক ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে বিগ বি কে। বচ্চন পরিবার সবসময় কোন না কোন কারণের জন্য সোশ্যাল মিডিয়ায় চর্চায় চলে আসে। অমিতাভ বচ্চনের শুধুমাত্র একজন ভালো অভিনেতাই নন তার পাশাপাশি একজন ভালো মানুষ ও বটে। নিজের শিক্ষা এবং সংস্কৃতি নিয়ে তিনি বরাবরই খুব সচেতন। তাই নাতনি আরাধ্যা বচ্চন কেও সেই শিক্ষা তেই মানুষ করেছেন তিনি। ভালো ইংরেজির পাশাপাশি তিনি আরাধ্যাকে বিশুদ্ধ হিন্দি ভাষাও শিখিয়েছেন।

আসলেই বর্তমান সময়টা এমনই যে এখানে ইংরেজি ভাষা না জানলে তাকে অশিক্ষিত বলে গণ্য করা হয়। ইংরেজি জানাতে বর্তমান সময়ে ভীষণভাবে জরুরী। যদি তথাকথিত সমাজে আপনাকে থাকতে হয় তাহলে ইংরেজি ভাষাটা রপ্ত করতেই হবে। আর ঠিক সেই কারণেই প্রত্যেক বাবা-মায়ের তার সন্তানদের ইংরেজি মিডিয়াম স্কুলে ভর্তি করছে। কিন্তু বিগ বি চাইছেন তার নাতনি ইংরেজি ভাষার পাশাপাশি হিন্দি ভাষাতে ও সাবলীল হয়ে উঠুক।

সম্প্রতি আরাধ্যার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় দারুল ভাইরাল হয়েছে সেই ভিডিওটিতে আরাধ্যাকে স্কুল ড্রেস পড়ে চুল বেঁধে ক্যামেরার সামনে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। ভিডিওটিতে তাকে শুদ্ধ হিন্দি ভাষায় হিন্দি ভাষা শেখার প্রয়োজনীয়তা বলতে শোনা গিয়েছে সে আরো বলেছে যে যেকোনো ভাষা শেখার সবথেকে সহজ উপায় হলো কবিতা মাধ্যমে তা রপ্ত করা। আবার আরাধ্যার এই ভিডিওটি টুইটারে একজন ব্যক্তি শেয়ার করেছেন। বর্তমানে আরাধ্যার এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দারুন ভাইরাল হয়ে পড়েছে প্রত্যেকে আরাধ্যা এই চিন্তা-ভাবনার প্রশংসা জানিয়েছেন।

স্টার কিড বলে আরাধ্যার জনপ্রিয়তা অনেক দূর ছড়িয়েছে। এর আগেও তার বিভিন্ন ভিডিও ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এই প্রথমবার কোন রকম নেগেটিভ কমেন্ট পড়েনি তার ভিডিওতে। বরং চারিদিকে সব নেটিজেনরা প্রশংসায় ভরিয়ে দিয়েছে আরাধ্যাকে।

Back to top button