বলিউড

সরকার ছিনিয়ে নিয়েছে সন্তানদের, রাষ্ট্রের বিরুদ্ধে লড়াইয়ে রানি! এবারে হিন্দি ছবিতে ডেবিউ করতে চলেছেন টলিউডের জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য, বিপরীতে থাকছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জি

মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে। নরওয়ে এবং ভারতের সংস্কৃতি আলাদা হওয়ার কারণে মিষ্টার চ্যাটার্জির পরিবারকে সহ্য করতে পারছে না নরওয়ে সরকার। যার কারণে তাদের কোল থেকে ছিনিয়ে নেওয়া হয় তাদের দুই দুধের সন্তানকে। এক প্রবাসী মা-বাবার জীবনের সত্য ঘটনা অবলম্বনে এই ছবি তুলে ধরা হচ্ছে সকলের সামনে। নিজের দুই সন্তানকে ঠিকমতো দেখাশোনা করতে পারছে না এই অভিযোগে বাঙালি পরিবারের কাছ থেকে তাদের দুই সন্তানকে কেড়ে নেয় নরওয়ে সরকার।

এরপরই শুরু হয় নরওয়ে সরকারের বিরুদ্ধে মিসেস চ্যাটার্জির লড়াই, তার দুই সন্তানকে ফিরে পাওয়ার জন্য। ছবিতে মিসেস চ্যাটার্জির ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী রানী মুখার্জি এবং তার স্বামীর চরিত্রে অভিনয় করছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। ছবির ট্রেলারের শুরুতে দেখা যাচ্ছে ‘আমি দেবিকা। আর ইনি আমার হাজব্যান্ড মিস্টার চ্যাটার্জি। ইনি নরওয়েতে কাজ করেন। আর এই আমাদের দুই সন্তান। প্রিয় কলকাতা ছেড়ে নরওয়েতে নিজেদের দুনিয়া তৈরি করেছি। কিন্তু, একদিন আমাদের কাছ থেকে আমাদের দুনিয়া কেড়ে নেওয়া হল।’ রানির মুখে এই সংলাপেই শুরু হয় ছবির ট্রেলার।

সত্য ঘটনা অবলম্বনে এই ছবির প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে ছবিতে। মিস্টার চ্যাটার্জী একজন নরওয়ে কর্মরত ব্যক্তি। আর তার স্ত্রী খুবই সাধারণ একজন হাউস ওয়াইফ। স্বামী নরওয়েতে চাকরি করে বলে কলকাতা ছেড়ে দুই সন্তানকে নিয়ে নরওয়ে তে এসে থাকতে শুরু করেন তারা সপরিবারে। সেখানেই তাদের সুখের সংসার শুরু করেন তারা। কিন্তু সুখ দীর্ঘস্থায়ী হয় না। মিসেস চ্যাটার্জি তার দুই সন্তানকে সঠিকভাবে মানুষ করতে পারছেন না এই অভিযোগে তার কোল থেকে কেড়ে নেওয়া হয় দুই দুধের শিশুকে। সরকার এবং আইনও সেই সিদ্ধান্তে শীলমোহর দেয়। এই পরিস্থিতিতে শুরু হয় রাষ্ট্রব্যবস্থার বিরুদ্ধে এক মায়ের লড়াই। অনুরূপ এবং সাগরিকা ভট্টাচার্যর জীবনের গল্প দিয়েই ছবিটি তৈরি করা হয়েছে। ছিনিয়ে নেওয়া হয়েছিল তাদেরই দুই সন্তান অভিজ্ঞান ও ঐশ্বর্যকে।

ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন আসিমা ছিব্বার। মার্দানি টু এর পর আবারো বহুদিন পর রূপলি পর্দায় অন্যরকম চরিত্রে দেখা যেতে চলেছে রানী মুখার্জিকে। আর এই প্রথম হিন্দি ছবিতে নিজের ডেবিউ করতে চলেছেন অনির্বাণ ভট্টাচার্য, আগামী ১৭ই মার্চ বড় পর্দায় মুক্তি পাবে মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh