বলিউডStory

টাকার জন্য এই কাজ করতে হয়েছিল রাণী মুখার্জীকে! ‘পরিবারের টাকার দরকার ছিল, তাই অভিনয়ের জগতে আসা’, টাকার জন্য এমনটাও করতে হয়েছিলেন বলি ডিভা রানী মুখার্জিকে

অনেকেই বলেন একটা সময় এমন ছিল যে বি টাউন দাঁড়িয়েছিল প্রচুর বাঙালি অভিনেতা, অভিনেত্রী, গায়ক, গায়িকাদের জন্য। এরপরেও বহু অভিনেতা অভিনেত্রী আছেন যাঁরা এখনো রাজ করছেন বলিউডে। তাঁদের মধ্যে একজন হলেন রানী মুখার্জি। এই বঙ্গ তনয়া তাঁর কেরিয়ার শুরু করেছিলেন টলিউড থেকে। এর পরেই ধীরে ধীরে পা রেখেছেন বলিউডে। বহু তাবড় তাবড় অভিনেতাদের সাথে স্ক্রিন শেয়ার করেছেন তিনি। দীর্ঘ ২৫ বছর এই ইন্ডাস্ট্রিতে দাপটের সঙ্গে রানীর মতো কাজ করছেন রানী। এখনো পর্যন্ত অভিনয় জগতের সাথে যুক্ত রয়েছেন এই অভিনেত্রী।

বলিউডের কুইন রানী মুখার্জির বাবা ছিলেন তৎকালীন একজন জনপ্রিয় পরিচালক। ফিল্মি পরিবারের জন্ম হওয়ার পরেও তাঁর ইচ্ছে ছিল আইনজীবী কিংবা ইন্টেরিয়র ডিজাইনার হওয়ার। তবে একদিন হঠাৎই তাঁর মায়ের জন্য তাঁকে পা রাখতে হয় বিনোদন দুনিয়ায়। যদিও এর পেছনে ছিল অনেক বড় একটা ঘটনা যেটা তখন অভিনেত্রী জানতেন না। তবে অভিনেত্রী নিজে জানিয়েছেন লাইট ক্যামেরা অ্যাকশনের দুনিয়ায় এসে যাওয়া তাঁর একেবারেই হঠাৎ ঘটে যাওয়া ঘটনা। অভিনয় দুনিয়াতে আসার কথা তিনি ভাবেননি। তবে অভিনয় কী করে তাঁর পেশা হল? জানেন কী?

এবার কুইন নিজেই ফাঁস করলেন নিজের জীবনের সবথেকে বড় টার্নিং পয়েন্ট। এই সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই বলেন, ‘যখন আমি বড় হচ্ছি, আমার কাছে একটা অফার আসে। আমার মা খুব শান্তভাবে বলেছিল, চেষ্টা কর যদি না চলে তাহলে আবার পড়াশোনায় মন দেবে। আমি সেইসময় বুঝতে পারিনি, আমার পরিবারের আর্থিক পরিস্থিতি খারাপ ছিল, আর্থিক সহায়তার দরকার ছিল। কিন্তু সেইসময় আমার মাথায় আসেনি ব্যাপারটা। কারণ কোনও বাচ্চাই ভাবে না তাঁর বাবা-মা ভালো নেই’।

যদিও নিজের পরিবারের প্রতি কোন অভিযোগ নেই এই অভিনেত্রীর। নিজেই সে কথা উল্লেখ করে স্পষ্ট জানিয়েছেন, ‘আমাকে আর আমার ভাইকে খুব স্বচ্ছন্দে বড় করেছেন বাবা-মা। আমি সত্যি গর্বিত সেইদিন মা আমাকে রাজি করিয়েছিল অভিনয়ের জগতে আসতে, কারণ আজ আমি নিজের পেশাকে ভালোবাসি’। প্রসঙ্গত মাঝে দু’বছরের বিরতি নিয়েছিলেন এই অভিনেত্রী। দীর্ঘ দুই বছর পর আবার বলিউডের উপরে পর্দায় কামব্যাক করেছেন তিনি। ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির হাত ধরে আবার পর্দায় ফিরছেন রানী। নরওয়ের মাটিতে একা মায়ের তার সন্তানের জন্য লড়াই নিয়ে আসছে এই সিনেমা। এবার একই পর্দায় দেখতে পাওয়া যাবে অনির্বাণ ভট্টাচার্য, জিম সর্ব, নীনা গুপ্তাকে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh