বলিউড

সেরা অভিনেত্রী! ‘মণিকর্নিকা’ ও’পাঙ্গা’র জন্য দ্বিতীয়বারের জন্য জাতীয় পুরস্কার পেলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত

আজ দিল্লির বিজ্ঞানভবনে ৬৭তম ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডসের অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে উপস্থিত হয়েছিলেন বলিউডের প্রথম সারির একাধিক খ্যাতনামা ব্যক্তিত্বরা। তাদের মধ্যে থেকেই আবারো দ্বিতীয়বারের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিতে দেখা গেল বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে। ‘মণিকর্ণিকা’ এবং ‘পাঙ্গা’ ছবির জন্যেই এই সাফল্য পেলেন কঙ্গনা।

এর আগে ‘ফ্যাশন’, ‘তনু ওয়েডস মনু রিটার্ন’ ও ‘কুইন’ ছবির জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন অভিনেত্রী। আজ ঝাঁসির রানী লক্ষ্মীবাঈ এর জীবনের কাহিনীর উপর নির্মিত ‘মণিকর্ণিকা’ সিনেমাটি তাকে দ্বিতীয়বারের জন্য জাতীয় পুরস্কার এনে দিয়েছে।

আজ তাঁর হাতে এই পুরস্কার তুলে দেন উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। পাশাপাশি অতীতে এই ছবির বিশেষ প্রদর্শনে হাজির হয়েছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, লালকৃষ্ণ আডবানী, লেখক প্রসূন যোশীর মতো খ্যাতনামা ব্যক্তিত্বরা।

প্রসঙ্গত এই ছবিতে অ্যাকশন দৃশ্যের জন্য দারুণ প্রশংসিত হয়েছিলেন কঙ্গনা রানাওয়াত। পাশাপাশি অভিনেত্রী জানিয়েছিলেন কোন স্টান্টম্যান নয় বরং ছবিতে অ্যাকশন দৃশ্যে তিনি নিজেই অভিনয় করেছেন। তবে এই ছবির কারণে বলিউড অভিনেতা সোনু সুদের সঙ্গে দারুন বিতর্কে জড়িয়ে পড়েছিলেন কঙ্গনা।

শেষ পর্যন্ত ছবির পরিচালক সিনেমার দায়িত্ব থেকে সরে গেলে একাই সিনেমা পরিচালনা এবং অভিনয়ের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন কঙ্গনা। পাশাপাশি তার ‘পাঙ্গা’ সিনেমাটিও প্রশংসিত হয়েছে দর্শকমহলে যা শেষ পর্যন্ত তাঁকে দ্বিতীয়বারের জন্য এই সম্মানীয় অ্যাওয়ার্ড এনে দিতে সক্ষম হলো।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button