বলিউড

‘হাথরস বা উন্নাও কান্ড নিয়ে এবার সিনেমা বানিয়ে দেখান তো’! ‘কাশ্মীর ফাইসল’ দেখে মুখ খুললেন টলিউড পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়

সম্প্রতি কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের উপর ঘটা নৃশংস অত্যাচারের কাহিনী নিয়ে তৈরি হওয়া সিনেমা ‘কাশ্মীর ফাইলস’ মুক্তি পেয়েছে বড় পর্দায়। এবং তারপর থেকেই একাধিক বিতর্কের সম্মুখীন হতে হয়েছে সিনেমাটিকে। নেটিজেনদের একাংশ যেমন সিনেমার বিরুদ্ধে অনেক তথ্য বিকৃতি করার অভিযোগ তুলেছেন তেমন নেটিজেনদের অন্য একটি অংশ দারুণ প্রশংসা করেছেন এই সিনেমার।

পাশাপাশি সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দরাজ প্রশংসা করে জানিয়েছেন এরকম সিনেমা আরো তৈরি হওয়া উচিত। কারণ এই ধরনের সিনেমা সত্যকে সাধারণ মানুষের সামনে নিয়ে আসতে সাহায্য করে। তবে তার পরেই এবার মুখ খুলতে দেখা গেল টলিউড পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়কে। তিনি জানিয়েছেন কাশ্মীর ফাইলস যেমন তৈরি হয়েছে তেমনই পরিচালক বিবেক অগ্নিহোত্রীর উচিত উন্নাও গণধর্ষণ কাণ্ড কিংবা হাথরস গণধর্ষণ কাণ্ড নিয়েও সিনেমা বানানো।

পাশাপাশি তিনি জানিয়েছেন বিভিন্ন রাজ্যের ইতিমধ্যেই সিনেমাটিকে করমুক্ত বলে ঘোষণা করা হয়েছে কারণ এতে সিনেমার জনপ্রিয়তা আরো বৃদ্ধি পাবে। পাশাপাশি পরিচালক বিবেক অগ্নিহোত্রী এই সিনেমা সরকারকে তোষামোদ করার জন্য বানিয়েছেন এমন অভিযোগও করতে দেখা গিয়েছে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়কে। তাছাড়া, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি প্রশ্ন রেখেছেন ঘটনাটি যখন ঘটে ছিল তা আটকানোর জন্য সরকার কোন কার্যকরী পদক্ষেপ কেন নেয়নি। বলাই বাহুল্য এদিন তার বক্তব্য বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছেন নেট দুনিয়ায়।

Back to top button