বলিউড

“নভ্যা আমার সত্যিই কোনো অসুবিধা নেই যদি বিয়ের আগেই তোমার বাচ্চা হয়” – নাতনি নভ্যার বিয়ের আগে শারীরিক সম্পর্কে জড়িয়ে গর্ভবতী হলেও তাতে কোন আপত্তি নেই জয়া বচ্চনের, স্পষ্ট জানালেন বচ্চন ঘরণী

অভিনয় জগৎ থেকে দশ হাত দূরে অমিতাভ বচ্চনের মেয়ে শ্বেতা বচ্চন ও নাতনি নভ্যা নভেলি থেকেছেন এবং এখনো সেইটিই বজায় রেখে চলেছেন। নভ্যা অভিনয় থেকে দূরে থাকলেও লাইমলাইটে থাকেনই, কিছুদিন আগেই তাঁকে দেখা গেল ওরহান আওতরামির থ্রো করা এই হ্যালোইন পার্টিতে। পছন্দের ডিসনি প্রিন্সেস আলাদিন’য়ের জ্যাসমিন সেজেছিলেন তিনি। আপাতত নিজের পছন্দের জিনিস এবং সামাজিক কাজকর্মের মধ্যেই থাকতে চান তিনি।

সম্প্রতি একটি পডকাস্ট খোলেন নভ্যা, পডকাস্টের নাম ‘হোয়াট দ্য হেল নভ্যা’। কিডস অ্যান্ড ফ্যামেলি এই পডকাস্টে মেয়েদের তিনটে প্রজন্মের বিভিন্ন বিষয় নিয়ে কি কি মত, সেগুলো কতটা ভিন্ন একে অপরের থেকে, আজকের সময়ে দাঁড়িয়ে এবং তৎকালীন সময় থেকে তাদের মত পরিবর্তন, ইত্যাদিই হবে পডকাস্টের অলোচ্য বিষয়। পডকাস্টে তিনটি প্রজন্মের মেয়েগুলি হলেন নভ্যা নিজে, বয়স: ২৫, নভ্যার মা ও অভিতাভ-জয়া কন্যা শ্বেতা, বয়স: ৪৮, এবং স্বয়ং জয়া বচ্চন, বয়স: ৭৪।

এই পডকাস্টেই জয়া বচ্চনকে বলতে শোনা গেছে যে তাঁর কোনো অসুবিধাই নেই যদি বিয়ের আগেই নাতনি শারীরিক সম্পর্কে জড়ান, এমনকি গর্ভবতী হলেও নেই কোনো সমস্যা। বিয়ের আগে শারীরিক সম্পর্কে প্রাধান্য দেন তিনি। তিনি বলেন, “আমার কাছ থেকে এই কথাগুলি আসছে বলে অনেকেই এটি আপত্তিকর মনে করবেন, শারীরিক আকর্ষণ না থাকলে কোনো সম্পর্কই সামঞ্জস্যপূর্ণ নয়। আমাদের সময় আমরা বেশি পরীক্ষা নিরীক্ষা করতে পারতাম না, তবে এখনকার প্রজন্ম করতে পারে তা, কেনই বা করবেন না তারা? দীর্ঘদিন সম্পর্ক বাঁচিয়ে রাখতে গেলে শারীরিক সম্পর্কেও সমান গুরুত্ব দিতে হবে।”

জয়া তাঁর এই মতামত পডকাস্টের মাধ্যমে নভ্যার মতো প্রজন্মের ছেলেমেয়েদের প্রতি জানান, “আমি খুব ক্লিনাকালি ভাবছি ব্যাপারটা”। যেসকল নতুন প্রজন্মের ছেলেমেয়েরা বিয়ের আগে শারীরিক সম্পর্ক নিয়ে পরীক্ষা নিরীক্ষা করেন তা তাঁদের প্রতি করুণাও প্রকাশ করেছেন তিনি। মেয়ে শ্বেতাও যদি এমনটি করত তাতেও কোনো আপত্তি থাকত না ওনার।

বিয়ে করা নিয়েও তিনি জানান “তোমাদের নিজেদের বেস্টফ্রেন্ডকেই বিয়ে করা উচিত, তোমাদের বন্ধুর মতো করে কথা বলা উচিত যে ‘আমার তোমাকে ভালো লাগে, এবং সেই কারণেই আমি তোমার বাচ্চার মা হতে চাই’। নভ্যা আমার সত্যিই, সত্যিই কোনো অসুবিধা নেই যদি বিয়ের আগেই তোমার বাচ্চা হয়”।

Back to top button