বলিউড

ভাই-বোন, মা-ছেলে একে ওপরকে চুমু খেতে পারে, তবে অন্য নারী-পুরুষ কখনোই নয়, নারী পুরুষের পর্দায় চুমু খাওয়া নিয়ে আপত্তি ছিল পর্দার ‘রাবণ’ অরবিন্দ ত্রিবেদীর

রামানন্দ সাগরের রামায়ণ অভিনীত রাবণের কথা আশা করি আপনাদের সকলেরই মনে আছে। রাবণের ভূমিকায় অভিনয় করেছিলেন অভিনেতা অরবিন্দ ত্রিবেদী। অভিনেতা পাশাপাশি অরবিন্দ বাবু ২০০২ থেকে ২০০৩ সাল পর্যন্ত একজন সি বি এস সি এর চেয়ারম্যান ছিলেন। আর সেই সময় তিনি বিভিন্ন বিতর্কে জড়িয়ে পড়েছিলেন।

সেই সময় সিবিএফসির একজন সদস্য ছিলেন বিখ্যাত পরিচালক বিজয় আনন্দ। একবার বিজয় সিনেমা হলে সফট পর্ণ দেখানো নিয়ে কথা বলতে এলে অরবিন্দ বাবু তাকে সরাসরি নাকচ করে দেন। এমনকি বিজয় এর কোনো যুক্তিই তিনি শুনতে চান নি যার কারণে বিজয় সিবিএফসি এর পদত্যাগ করেন।

২০০৩ সালের একটি সাক্ষাৎকারে অরবিন্দ ত্রিবেদী জানিয়েছেন “আমি ওর কথায় কোন যুক্তি শুনতে চাইনি কারণ আমি মনে করি জনসাধারণের বিনোদন হবে স্বাস্থ্যকর, যা সফট পর্ণ কখনোই নয়।” ২০০২ সালের একটি সাক্ষাৎকারে তাকে পর্দা চুমু খাওয়ার বিষয় নিয়েও কথা বলতে শোনা গিয়েছে। অরবিন্দ বলেছিলেন, “মা ছেলে ভাই বোন পরস্পরকে চুমু খেতেই পারে কিন্তু দুজন নারী-পুরুষ একে অপরকে চুমু খাবে সেটা পর্দায় দেখানো হবে তা মোটেই ঠিক নয়। এতে সমাজের নিয়ম-নীতি লংঘন করা হয়।”

গত মঙ্গলবার রাতে হার্ট অ্যাটাকে মারা গিয়েছিলেন অরবিন্দ বাবু। অরবিন্দ বাবুর ভাগ্নে জানিয়েছেন তিনি বেশ কয়েক বছর ধরে অসুস্থ ছিলেন, শেষ কয়েক বছরে তিনি বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছিল, এমনকি বিছানা থেকে ওঠার ক্ষমতাও হারিয়ে ছিলেন তিনি।

Back to top button